শুক্রবার, ২৫ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ১০:৫৪:৫১

রোনালদো-দিবালার গোলে জয় পেল জুভেন্টাস

রোনালদো-দিবালার গোলে জয় পেল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক : চলতি মৌসুম শেষে জুভেন্টাস ছাড়বেন জিয়ানলুইজি বুফন। তবে ৪৩ বছর বয়সেও গ্লাভস হাতে আলো ছড়িয়ে যাচ্ছেন ইতালিয়ান কিংবদন্তি গোলরক্ষক। সাস্সুয়োলর বিপক্ষে জুভেন্টাসের ৩-১ গোলের দাপুটে জয়ের ম্যাচে দুর্দান্ত এক পেনাল্টিও সেভ করেছেন এই অভিজ্ঞ গোলরক্ষক।

এই জয়ে আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার আশা এখনো বাঁচিয়ে রেখেছে তুরিনের বুড়িরা। ৩৬ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে সিরি’আর তালিকার পাঁচে আছে আন্দ্রে পিরলোর দল। চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে জুভদের থাকতে হবে সেরা চারে। তাদের হাতে আছে মাত্র আর ২ ম্যাচ।

ঘরের মাঠে ম্যাচের ১৬তম মিনিটে এগিয়ে যেতে পারত সাস্সুয়োলো। তবে ডমেনিকো বেরার্দির নেওয়া পেনাল্টি রুখে দেন বুফন। গোল হজমের মুখ থেকে ফিরে এসে আগুনে মূর্তি ধারণ করে জুভরা।

চিয়েসার পাস থেকে ২৮তম মিনিটে নিচু শটে দলকে এগিয়ে দেন আদ্রিয়েন র‌্যাবিয়ট। ৪৫তম মিনিটে র‌্যাবিয়টের পাসে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। জুভদের জার্সিতে পর্তুগিজ উইঙ্গারের এটি শততম গোল।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে চেষ্টা করে সাস্সুয়োলো। ৫৯তম মিনিটে রাসপাদোরির গোলে সেই আশাও জাগায় তারা। তবে ফের ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় জুভেন্টাস। কুলুসেভস্কির পাস থেকে ৬৬তম মিনিটে দলের তৃতীয় গোল করেন পাওলো দিবালা।

লিগ শেষ হওয়ার আগে এবারের সিরি’আ শিরোপা গেছে ইন্টার মিলানের ঘরে। এর আগে গত ৯ বছর ধরে স্কুদেত্তো ধরে রেখেছিলে জুভেন্টাস। কিন্তু কোচ আন্দ্রে পিরলোর অধীনে তুরিনের বুড়িদের আগামী চ্যাম্পিয়নস লিগে খেলাটাও এখন শঙ্কার মুখে।

জুভদের চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে শনিবার হারাতে হবে চ্যাম্পিয়ন ইন্টারকে। ২৩ মে জয় পেতে হবে বোলোনার বিপক্ষে। অন্যদিকে তাদের ওপরে থাকা আটালান্টা, এসি মিলান ও নাপোলিকে দিতে হবে পয়েন্ট বিসর্জন।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?