শুক্রবার, ০৬ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

রবিবার, ২০ জুন, ২০২১, ০৬:৫৪:০৪

শেখ হাসিনা যতদিন আছে, ততদিন ক্ষমতায় আছি: হানিফ

শেখ হাসিনা যতদিন আছে, ততদিন ক্ষমতায় আছি: হানিফ

ঢাকা : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনা যতদিন আছে, ততদিন ক্ষমতায় আছি। ক্ষমতায় থেকে সংগঠন দুর্বল বা সবল বুঝা যাচ্ছে না।

যার কারণে সংগঠনের দিকে সবার নজর একটু কম। যার ফলে অনেক জেলায় দেখেছি ১৫ ও ২০ বছর হয়ে গেছে, কমিটির কোনও পরিবর্তন নেই। সংগঠনের যে কার্যপদ্ধতি সেটাও কোন রকমে চলছে।

রবিবার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, প্রতি তিন বছর পর পর সম্মেলনের মাধ্যমে সংগঠনকে ঢেলে সাজানোর মূল লক্ষ্য হচ্ছে সংগঠনকে শক্তিশালী করা। যারা কর্মঠ ও যোগ্য তাদের নেতৃত্বে নিয়ে আসা এবং দুর্বল বা কাজ করতে যাদের আগ্রহ নেই, তাদের ধীরে ধীরে পিছনের কাতারে নিয়ে যাওয়া।

সম্মেলন যদি না হয় তাহলে যোগ্য নেতাদের মূল্যায়ন হওয়ার সুযোগ থাকে না। চট্টগ্রামে বহু নেতা কেন্দ্রীয় নেতৃত্ব দেওয়ার মতো, কিন্তু আপনাদের সাংগঠনিক দুর্বলতা বা নিষ্ক্রিয়তার কারণে মূল্যায়ন হচ্ছে না। প্রতি তিন বছর পর পর সম্মেলন হলে যোগ্য নেতৃত্ব চলে আসবে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ মাহমুদ আল স্বপন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  সরকারের ব্যর্থতা আড়াল করতে মাদক উদ্ধার ‘নাটক’ হচ্ছে: টুকু

  জাতিসংঘের তত্ত্বাবধানে কাশ্মীর সংকটের সমাধান করতে হবে: ডা. জাফরুল্লাহ

  আ. লীগের নামে ভূঁইফোড় সংগঠন দমন করা হবে: রাজ্জাক

  শেখ কামাল প্রেরণার প্রজ্জলিত শিখা: কাদের

  বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচারের সাক্ষ্যপ্রমাণই বলে জিয়া যুক্ত ছিল : তথ্যমন্ত্রী

  মন্ত্রীদের বক্তব্যে বিভ্রান্ত দেশবাসী: জিএম কাদের

  টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে : কাদের

  ইতিহাসের ভিলেনকে জোর করে ইতিহাসের নায়ক বানানো যায় না : কাদের

  বাবুগঞ্জ উপজেলা আ.লীগের নতুন কমিটি

  খালেদা জিয়ার বাসায় পাকিস্তানের উপহারের ‘আম’

  ঢাকা উত্তর-দক্ষিণ বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?