বৃহস্পতিবার, ০৫ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

রবিবার, ২০ জুন, ২০২১, ১২:৪৭:২৭

বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন স্থগিত

বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন স্থগিত

অনলাইন ডেস্ক: রাজধানীর কোতোয়ালি ও শাহবাগ থানায় করা নাশকতার দুই মামলায় বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করেছেন আপলি বিভাগ। হাইকোর্টে রুল শুনানি না হওয়া পর্যন্ত জামিনাদেশ স্থগিত থাকবে বলেও আদেশ দিয়েছেন আদালত। এর ফলে তার কারামুক্তি মিলছে না বলে জানিয়েছেন আইনজীবীরা।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা আপিলের শুনানি নিয়ে আজ রবিবার (২০ জুন) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। অন্যদিকে আসলামের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

মামলা দুটিতে গত ৩০ মে বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মহি উদ্দিন শামীমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ রুলসহ নিয়মিত বেঞ্চ খোলা পর্যন্ত আসলামের জামিন মঞ্জুর করেন। পরে সে জামিনাদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

প্রসঙ্গত, ২০১৩ সালে নাশকতার এই দুই মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছিল আসলাম চৌধুরীকে। ভারতে গিয়ে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক কর্মকর্তার সঙ্গে ‘সরকার উৎখাতের’ জন্য আলোচনা করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

২০১৬ সালে দিল্লি ও আগ্রার তাজমহল এলাকায় ইসরায়েলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রধান লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির সঙ্গে আসলাম চৌধুরীর বিভিন্ন অনুষ্ঠানে দেখা-সাক্ষাতের বেশ কিছু ছবি প্রকাশিত হলে দেশ-বিদেশে তোলপাড় সৃষ্টি হয়।

২০১৬ সালের ১৫ মে সন্ধ্যায় রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে আসলাম চৌধুরী ও তার ব্যক্তিগত সহকারী মো. আসাদুজ্জামান মিয়াকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (উত্তর)। পরে তাদের ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। পরদিন ১৬ মে ৫৪ ধারায় (মোসাদ কানেকশনে সরকার উৎখাতে ষড়যন্ত্রের সন্দেহ) গ্রেফতার দেখিয়ে তাদের দুজনের ১০ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এই বিভাগের আরও খবর

  সরকারের ব্যর্থতা আড়াল করতে মাদক উদ্ধার ‘নাটক’ হচ্ছে: টুকু

  জাতিসংঘের তত্ত্বাবধানে কাশ্মীর সংকটের সমাধান করতে হবে: ডা. জাফরুল্লাহ

  আ. লীগের নামে ভূঁইফোড় সংগঠন দমন করা হবে: রাজ্জাক

  শেখ কামাল প্রেরণার প্রজ্জলিত শিখা: কাদের

  বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচারের সাক্ষ্যপ্রমাণই বলে জিয়া যুক্ত ছিল : তথ্যমন্ত্রী

  মন্ত্রীদের বক্তব্যে বিভ্রান্ত দেশবাসী: জিএম কাদের

  টিকা নিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে : কাদের

  ইতিহাসের ভিলেনকে জোর করে ইতিহাসের নায়ক বানানো যায় না : কাদের

  বাবুগঞ্জ উপজেলা আ.লীগের নতুন কমিটি

  খালেদা জিয়ার বাসায় পাকিস্তানের উপহারের ‘আম’

  ঢাকা উত্তর-দক্ষিণ বিএনপির আহবায়ক কমিটি ঘোষণা

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?