বৃহস্পতিবার, ১৩ মে ,২০২১

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১, ০৪:৪৫:৫৬

মাস্ক কেনার ‘টাকা’ নেই, মুখে বাবুই পাখির বাসা বেঁধে সরকারি অফিসে

মাস্ক কেনার ‘টাকা’ নেই, মুখে বাবুই পাখির বাসা বেঁধে সরকারি অফিসে

নিউজ, ডেস্ক: করোনা মহামারির এই পৃথিবী যেন এক কাল্পনিক জগত। অভূতপূর্ব, অনভিপ্রেত অনেক কিছুই আমাদের সামনে আসছে। ভারতের তেলঙ্গনার এক পশুপালক সরকারি অফিসে চলে গেলেন মুখে বাবুই পাখির বাসা বেঁধে। তাঁর কাছে মাস্ক কেনার অর্থ ছিল না বলে এই কাণ্ড তিনি করেছেন।

ভারতজুড়ে করোনার সংক্রমণ বাড়ায় নিয়মবিধি কঠোর হয়েছে প্রায় সব রাজ্যেই। তেলঙ্গনাতেই মাস্ক না পরে রাস্তায় বেরলে ১০০০ রুপি জরিমানা। তাই তিনি মুখে বাবুই পাখির বাসা বেঁধে বের হন। বাবুই পাখির বাসা পরিহিত ছবি এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেই সঙ্গে দাবি উঠেছে, যাঁরা মাস্ক কিনতে অসমর্থ, তাঁদের জন্য সরকারি অফিসে মাস্কের ব্যবস্থা রাখা হোক।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, মেহবুবনগর জেলার চিন্নামুনুগাল এলাকার বাসিন্দা মেকালা কুরমাইয়া অতি দরিদ্র এক পশুপালক। মাস্ক কেনার অর্থ নেই তাঁর। কিন্তু মাস্ক ছাড়া সরকারি অফিসে ঢুকতে দেওয়া হবে না তা জানেন মেকালা। তাই নিজেই বানালেন মাস্ক। ঠিক বানানো নয়, বাবুই পাখির বাসা মুখে লাগিয়ে যান তিনি।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?