বৃহস্পতিবার, ০৫ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ২১ জুলাই, ২০২১, ১১:৩৯:৪৯

কলকাতায় ২ লক্ষ টাকাতেও মেলেনি দুম্বা, মহারাষ্ট্রে ১ ছাগলের দাম ১ কোটি টাকা

কলকাতায় ২ লক্ষ টাকাতেও মেলেনি দুম্বা, মহারাষ্ট্রে ১ ছাগলের দাম ১ কোটি টাকা

নিউজ ডেস্ক: করোনার কারণে এবারও কলকাতার কোরবানির ঈদ সংক্ষেপিত। বসেনি পশুর হাটও। ঈদুল আজহায় দুম্বার মাংস খাওয়ার রেওয়াজটি কলকাতার দীর্ঘদিনের। কিন্তু, রইস মুসলমানরা পকেটে দু লক্ষ টাকা নিয়েও খোঁজ পাননি দুম্বার।

মহারাষ্ট্রে কিন্তু এমনটি নয়। মহারাষ্ট্রের বুলধানা শহরে একটি ছাগলের দাম ধার্য হয়েছিল এক কোটি টাকা। কিন্তু ক্রেতা এই ছাগলের জন্যে ৫১ লাখ টাকা দিতে রাজি থাকলেও বিক্রেতা এক কোটি টাকার কমে এই ছাগল বিক্রি করতে রাজি হননি। সুদূর আজমের থেকে এই ছাগল নিয়ে মহারাষ্ট্রের বুলধানায় এসেছিলেন গোপাল রাও সোহেল তার ছেলে কপিলকে সঙ্গে করে।

সঙ্গে ছিল আরও ৩০টি ছাগল। সেগুলি ১৫ হাজার টাকা করে বিক্রি হয়েছে। কিন্তু, এক কোটির ছাগল কেনার ক্রেতা মিলল না। ৫১ লাখেই দর থেমে গেল। যেখানে অন্য ছাগলের দাম ১৫ হাজার, সেখানে এই ছাগলটি এক কোটি কেন? আসলে ছাগলের গায়ে জন্ম থেকে আরবি ভাষায় আল্লাহ লেখার আদলে চিহ্ন আছে। তাই এই ছাগল এত দামি। আদর করে গোপাল রাও ছাগলের নাম রেখেছেন টাইগার। টাইগারকে নিয়ে তিনি এখন ফিরে যাচ্ছেন আজমেরে।

 

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?