বৃহস্পতিবার, ০৫ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ২১ জুন, ২০২১, ১০:০৩:১৮

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ নিহত ১০

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের বাটলার কাউন্টিতে ঝোড়ো হাওয়ার কারণে ১৮টি গাড়ি একসঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে ৯ শিশুসহ ১০ জন নিহত হয়েছে। স্থানীয় সময় শনিবার এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সম্প্রচারমাধ্যম বিবিসি।

বাটলার কাউন্টির করোনার ওয়েন গারলক জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে নয় মাস থেকে ১৭ বছর বয়সী শিশু রয়েছে। ভেজা রাস্তার কারণে গাড়িগুলো সড়কে আটকে যাওয়ার ফলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। যার পরিণতিতে ঘটে এই দুর্ঘটনা।

ক্রান্তীয় ঝড় ক্লদেতে আলাবামার বিস্তীর্ণ অঞ্চলজুড়ে আচমকা বন্যার সঙ্গে টর্নেডোর আঘাতে ডজন ডজন বাড়িঘর ধ্বংস হয়েছে। বাটলার কাউন্টি করোনার গারলক বলছেন, দুর্ঘটনায় নিজের গাড়িতে এক ব্যক্তি ও তার নয় মাসের কন্যাশিশু নিহত হয়েছে।

নিহতদের বাকি ৮ জন শিশু। তারা তাল্লাপুসা কাউন্টি গার্লস র‌্যাঞ্চের একটি গাড়িতে ছিল। প্রতিষ্ঠানটি অনাথ, অবহেলিত ও নির্যাতিত কন্যাশিশুদের লালন-পালন করে থাকে। নিহত এই আট শিশুর মধ্যে সবচেয়ে ছোটটির বয়স চার বছর।

অলাভজনক প্রতিষ্ঠানগুলোর দেখভাল করা আলাবামা শেরিফ ইয়ুথ র‌্যাঞ্চেস ফেসবুক পোস্টে লিখেছে, আমরা আজ গভীরভাবে শোকাহত। র‌্যাঞ্চ পরিবার আজ বড় এক ক্ষতির মধ্যে পড়েছে। আমাদের একটি গাড়ি দুর্ঘটনায় নয় শিশু মারা গেছে।

বাটলার কাউন্টি শেরিফ ড্যানি বন্ড বলেছেন, দুর্ঘটনায় আরও অনেকে আহত হয়েছেন। তবে সংখ্যাটা কতজন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সে এক ভয়াবহ দৃশ্য। আমার জীবনে আমি যত সড়ক দুর্ঘটনা দেখেছি এটি সবচেয়ে ভয়াবহ।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?