শুক্রবার, ০৬ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ২১ জুন, ২০২১, ০৯:১৭:৪৯

বিশ্বে ফের একদিনে কমেছে বিশ্বজুড়ে করোনার সংক্রমণ ও মৃত্যু

বিশ্বে ফের একদিনে কমেছে বিশ্বজুড়ে করোনার সংক্রমণ ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু হার কমেছে। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে ৬ হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে প্রায় ৩ লাখ লোকের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, সোমবার (২১ জুন) সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ লাখ ৮২ হাজার ৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৬ হাজার ২৩৩ জন। এর আগের দিন মারা যান ৭ হাজার ৮৮৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ৯৫ হাজার ২২৯ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৫৪ হাজার ৪৭০ জনের। বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৯২ লাখ ৫২ হাজার ৪১৬ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ৩৮ লাখ ৫ হাজার ৩২৫ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৬ হাজার ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৭ হাজার ১৬৬ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৭ লাখ ১১ হাজার ৩১৫ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৯ লাখ ২৭ হাজার ৯২৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ১ হাজার ৯১৮ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬২ লাখ ২০ হাজার ২৩৮ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৯ লাখ ৩৪ হাজার ৩৬১ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৮ হাজার ১৬৪ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৩৬ হাজার ৫২৯ জন।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?