মঙ্গলবার, ২২ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ০৯:০৬:৪২

মুম্বাইয়ে ভবন ধসে নিহত ১১, আহত ৭

মুম্বাইয়ে ভবন ধসে নিহত ১১, আহত ৭

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মুম্বাইয়ের মালাড এলাকায় একটি চারতলা ভবন ধসে কমপক্ষে ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৭ জন আহত হয়েছেন। গতকাল বুধবার রাত সোয়া ১১টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাইয়ের মালাডের বস্তি এলাকায় ওই বাড়িটি ধসে পড়েছে অন্য একটি বাড়ির ওপরে। সেটিও ধূলিসাৎ হয়েছে। দুটি বাড়িতেই মানুষজন সে সময় রাতের খাবার খাচ্ছিলেন। হঠাৎ এই দুর্ঘটনায় প্রাণ বাঁচিয়ে বেরিয়ে আসতে পারেননি অনেকেই। চাপা পড়ে মৃত্যু হয়েছে অন্তত ১১ জনের। আর জখম কমপক্ষে ৭ জন।

স্থানীয়রা জানান, রাতে হঠাৎ বিকট শব্দ পেয়ে তারা বাইরে বেরিয়ে এসে দেখেন চারতলা একটি বাড়ি ধসে পড়েছে। ওই বাড়ির লাগোয়া আরও তিনটি বাড়ি ছিল। তার মধ্যে একটির ওপর ধসে পড়েছে ওই বাড়িটি। বাকিগুলোর ভিতও নড়বড়ে। বিপজ্জনক অবস্থায় আছে।

ঘটনাস্থল থেকে যে ছবি সামনে এসেছে, তাতে দেখা গিয়েছে, বাড়িটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই ধুলোর চাদরে ঢেকে যায় গোটা এলাকা। সেই অবস্থাতেই উদ্ধারকাজে হাত লাগান স্থানীয় মানুষরা। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছায় স্থানীয় পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর দলও। ধ্বংসাবশেষ সরিয়ে উদ্ধারকাজ শুরু করে দেয় তারা।

উদ্ধারকারী দল জানিয়েছে, দুর্ঘটনার সময় বাড়ির ভেতরে শিশুরাও ছিল। ধ্বংসস্তূপ থেকে এ পর্যন্ত ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। ১১ জনের মরদেহ উদ্ধার হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  বাংলাদেশসহ দরিদ্র দেশগুলোতে টিকার সঙ্কট কঠিন আকার ধারণ করেছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

  গরু নিয়ে যাওয়ার সময় ত্রিপুরায় তিনজন মুসলিম যুবককে পিটিয়ে হত্যা

  করোনায় বিশ্বে আট মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু

  আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারে ধীর গতি আনতে পারে যুক্তরাষ্ট্র

  করোনায় ভারতে আরও ১৪২২ জনের মৃত্যু

  শিগগিরই আল-আকসা স্বাধীন হবে: হামাস

  যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ নিহত ১০

  বিশ্বে ফের একদিনে কমেছে বিশ্বজুড়ে করোনার সংক্রমণ ও মৃত্যু

  ইসরাইলবিরোধী হলে আমাদের কোম্পানিতে কাজ করো না: জার্মান গণমাধ্যম

  কে এই এব্রাহিম রাইসি, ইরানের নতুন প্রেসিডেন্ট?

  নেপালে বন্যায় ১৬ জনের প্রাণহানি

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?