মঙ্গলবার, ২২ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ০৯ জুন, ২০২১, ১০:৪৯:০৮

কানাডায় ধর্ম বিদ্বেষের কোনো স্থান নেই: ট্রুডো

কানাডায় ধর্ম বিদ্বেষের কোনো স্থান নেই: ট্রুডো

আন্তর্জাতিক ডেস্ক : কানাডায় ইসলাম বিরোধী মনোভাব বা ধর্ম বিদ্বেষের কোনো স্থান নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

তিনি বলেন, ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে অপতৎপরতা। যখনই আমাদের সন্তান বা প্রবীণদের ওপর আঘাত আসবে; সবাই মিলে আমরা সন্ত্রাসবাদ ও ধর্ম বিদ্বেষকে না বলবো।

গতকাল সন্ধ্যায় অন্টারিও রাজ্যে এক শোকসভায় এসব কথা বলেন তিনি।

ট্রুডো বলেন, শুধু মুসলিম নন, যেকোনো ধর্মের মানুষের জন্যেই নিরাপদ হতে হবে কানাডার প্রতিটি শহর। এজন্য কমাতে হবে সন্ত্রাসবাদ সৃষ্টি হয় এমন চিন্তাভাবনা।

রোববার শপিং মলের বাইরে পাকিস্তানি বংশোদ্ভূত একটি পরিবারের ওপর পিক-আপ তুলে দেয় আততায়ী। এতে প্রাণ হারান ওই পরিবারের ৪ সদস্য। সৌভাগ্যবশত প্রাণে বাঁচে ৯ বছরের শিশু। ঘটনাস্থল থেকে নাথানেল ভেল্টম্যান নামে ২০ বছর বয়সী হামলাকারীকে আটক করেছে পুলিশ।

জাস্টিন ট্রুডো বলেন, কানাডা সত্যিকার অর্থেই রয়েছে ইসলামভীতি; বর্ণবিদ্বেষও বিদ্যমান। কিন্তু আমাদের কমিউনিটি-সমাজ-দেশে এগুলোর কোনো জায়গা নেই। ঐক্যবদ্ধভাবে রুখে দিতে হবে অপতৎপরতা। যখনই আমাদের সন্তান বা প্রবীণদের ওপর আঘাত আসবে; সবাই মিলে আমরা সন্ত্রাসবাদ ও ধর্ম বিদ্বেষকে না বলবো।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?