শুক্রবার, ২৫ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ০৯ জুন, ২০২১, ০৯:০৬:০১

বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় বেড়েছে করোনার সংক্রমণ ও মৃত্যু

বিশ্বব্যাপী ২৪ ঘণ্টায় বেড়েছে করোনার সংক্রমণ ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছেন ১০ হাজার ৬৭৭ জন। এদিকে একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩ লাখ ৬৮ হাজার ৪৩৭ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ লাখ ১৩ হাজারের বেশি মানুষ। বুধবার (৯ জুন) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ফলে এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ১৭ কোটি ৪৭ লাখ ৩৮ হাজার ৭৬২ জন। এর মধ্যে মোট মৃত্যু ৩৭ লাখ ৬২ হাজার ৫৭০ জন। এছাড়া মোট সুস্থ হয়েছেন ১৫ কোটি ৮১ লাখ ৩৩ হাজার ৯৩৫ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪২ লাখ ৪২ হাজার ৮৬৬ জন। এর মধ্যে মারা গেছেন ছয় লাখ ১৩ হাজার ৫২ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৮২ লাখ ২০ হাজার ৮৬৩ জন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ৯০ লাখ ৮৮ হাজার ১৭৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে তিন লাখ ৫৩ হাজার ৫৫৭ জনের। আর সুস্থ হয়েছেন দুই কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ১৯৮ জন। তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।

লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক কোটি ৭০ লাখ ৩৮ হাজার ২৬০ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৭৭ হাজার ৩০৭ জনের। আর সুস্থ হয়েছেন এক কোটি ৫৪ লাখ ৯৪ হাজার ৭১ জন।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?