রবিবার, ২৫ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৬ জুলাই, ২০২১, ১২:৪৯:৪৬

মাধ্যমিকে অ্যাসাইনমেন্ট আবার শুরু

মাধ্যমিকে অ্যাসাইনমেন্ট আবার শুরু

ঢাকা: স্থগিত থাকা মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম ফের শুরুর নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

করোনা ভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে সারা দেশে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের কারণে গত ৩০ জুন অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছিল। স্বাস্থ্যবিধি মেনে ফের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করার নির্দেশনা জারি করেছে শিক্ষা অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৫ জুলাই) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা জারি করা হয়েছে।

নির্দেশনায় শিক্ষা অধিদপ্তর বলছে, করোনা অতিমারির কারণে সরকার কর্তৃক প্রদত্ত কঠোর বিধিনিষেধের কারণে গত ৩০ জুন জারি করা চিঠির মাধ্যমে স্থগিত করা চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম এতদ্দ্বারা প্রত্যাহার করা হলো।

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির ও ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত যথানিয়মে চালু থাকবে। এ ক্ষেত্রে কোনোক্রমেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করা যাবে।

স্বাস্থ্যবিধি যথাযথ পালন করে অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সব উপপরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও সব প্রতিষ্ঠানপ্রধানদের নির্দেশনা দিয়েছে শিক্ষা অধিদপ্তর।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?