শুক্রবার, ০৬ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ২১ জুন, ২০২১, ০৩:০৪:৫৯

সূচকের সাথে লেনদেনেও বড় উত্থান

সূচকের সাথে লেনদেনেও বড় উত্থান

ঢাকা : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার মূল্য সূচকের বড় উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ডিএসইতে ২ হাজার ৪৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ২০৮ কোটি ২২ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ১ হাজার ৮৩৫ কোটি ২৫ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ১২৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ১৩ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়েছে।

সোমবার ডিএসইতে মোট ৩৭২টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২৪টির, দর কমেছে ১১৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৯টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮৪ পয়েন্ট বেড়েছে। সূচকটি ১৭ হাজার ৭৬৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৭৯ কোটি ২৬ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ৩০৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৫টির, দর কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?