শুক্রবার, ০৬ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ২২ জুলাই, ২০২১, ০৯:১৭:১৯

বলিউডের ব্যয়বহুল যত বিচ্ছেদ

বলিউডের ব্যয়বহুল যত বিচ্ছেদ

বিনোদন ডেস্ক : প্রেম, বিয়ে, বিচ্ছেদ এসব মানুষের জীবনেরই অংশ। তবে তারকাদের ক্ষেত্রে হলে সেটা নিয়ে আলোচনা হয় একটু বেশিই। ভক্তরাও এ সম্পর্কে জানার জন্য আগ্রহী। সেই আগ্রহের অন্যতম কারণ মোটা অংকের খোরপোষ।

বলিউড তারকাদের মধ্যে অনেকেরই বিচ্ছেদ হয়েছে। তবে আজ জেনে নেব, সবচেয়ে ব্যবহুল কয়েকটি বিচ্ছেদের খবর।

আমির খান

বলিউডে মিস্টার পারফেকশনিস্ট হিসেবে খ্যাত তিনি। প্রথম বিয়ে করেছিলেন রীনা দত্তকে। ১৬ বছর সংসার করার পর সম্পর্কটি থেকে বেরিয়ে আসেন আমির। বিচ্ছেদের কারণে রীনাকে ৫০ কোটি রুপি দিতে হয়েছিল তাকে। এরপর আমির বিয়ে করেন কিরণ রাওকে। কিছু দিন আগে এই সংসারও ভেঙে গেছে। অবশ্য দ্বিতীয় বিচ্ছেদে খোরপোষ বাবদ আমিরের কত খসেছে, তা এখনো জানা যায়নি।

আরবাজ খান

মালাইকা আরোরা ও আরবাজ খানের বিচ্ছেদের কথা কে না জানেন। ১৯৯৮ সালে বিয়ের পর ২০১৭ সালে তারা বিবাহবিচ্ছেদ করেন। এজন্য মালাইকাকে প্রায় ১৫ কোটি রুপি দিতে হয়েছিল। বর্তমানে আরবাজ সিঙ্গেল হলেও মালাইকা লিভ ইন করেন অর্জুন কাপুরের সঙ্গে।

সঞ্জয় দত্ত

এক জীবনে শত নারীর সঙ্গ পেয়েছেন মুন্নাভাই। এ কথা তিনি নিজেই স্বীকার করেছেন। বিয়ে করেছেন তিনটি। এর মধ্যে দ্বিতীয় স্ত্রী ছিলেন রিয়া পিল্লাই। তারা ১৯৯৮ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত সংসার করেছিলেন। বিচ্ছেদের সময় রিয়াকে বিশাল ফ্ল্যাট এবং গাড়ি দিয়েছিলেন সঞ্জয়। এছাড়াও দীর্ঘদিন রিয়ার ব্যয়ভার বহন করেছিলেন অভিনেতা।

আদিত্য চোপড়া

বলিউডের প্রভাবশালী নির্মাতা আদিত্য চোপড়া প্রথম বিয়ে করেছিলেন পায়েল খান্নাকে। ২০০১ সালে বিয়ের পর তারা সংসার করেছিলেন ২০০৯ সাল পর্যন্ত। এরপর অভিনেত্রী রানী মুখার্জির প্রেমে পড়েন আদিত্য। যার কারণে পায়েলের সঙ্গে বিচ্ছেদ হয়। আর বিচ্ছেদের খোরপোষ বাবদ ৫০ কোটি রুপি দিয়েছিলেন নির্মাতা।

সাইফ আলী খান

খুব বেশি অর্থের খোরপোষ না হলেও সাইফ আলী খান এবং অমৃতা সিংয়ের বিচ্ছেদ বরাবরই আলোচিত। ১৩ বছরের বড় অমৃতাকে ১৯৯১ সালে বিয়ে করেছিলেন সাইফ। ২০০১ সালে তাদের বিচ্ছেদ হয়। ওই সময় অমৃতাকে ৫ কোটি রুপি দিয়েছিলেন সাইফ।

সঞ্জয় কাপুর

একসময়ের তুমুল জনপ্রিয় অভিনেতা সঞ্জয় কাপুর ও অভিনেত্রী কারিশমা কাপুরের বিচ্ছেদ হয় ২০১৬ সালে। খোরপোষ বাবদ কারিশমা পেয়েছিলেন ১৪ কোটি রুপি। এছাড়া বাচ্চাদের নিয়মিত খরচ এখনো বহন করেন সঞ্জয়।

হৃতিক রোশন

বলিউডের সবচেয়ে ব্যয়বহুল বিচ্ছেদ গ্রিক গড খ্যাত হৃতিকের। ২০০০ সালে সুজান খানকে বিয়ে করেন তিনি। তাদের বিচ্ছেদ হয় ২০১৪ সালে। তখন সুজানকে ৩৮০ কোটি রুপি দিতে হয়েছিল। বলাই বাহুল্য, খোরপোষ দিতে গিয়ে হৃতিকের সম্পদে বড় ধাক্কা এসেছিল।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?