বৃহস্পতিবার, ১৩ মে ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ২৮ এপ্রিল, ২০২১, ১১:৩০:৩০

মার্কেটে আসা সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে: ডিএমপি কমিশনার

মার্কেটে আসা সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে: ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, সরকার আরোপিত বিধিনিষেধের মধ্যে ঈদ বিবেচনায় খুলে দেওয়া হয়েছে দোকানপাট ও বিপণিবিতান। তবে মার্কেটে কেনাকাটার জন্য আসা সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে।

বুধবার (২৮ এপ্রিল) ডিএমপি সদর দফতরে অনুষ্ঠিত আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মার্কেট ও শপিংমলের নিরাপত্তা সম্পর্কিত সভায় নাগরিকদের প্রতি এই আহ্বান জানান ডিএমপি কমিশনার।

তিনি বলেন, করোনাভাইরাসের এই পরিস্থিতিতে আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মার্কেট-শপিংমলে করোনা সংক্রান্ত বিধিনিষেধ পরিপালনে মালিক সমিতির নেতৃবৃন্দ পুলিশের উপস্থিতিতে মার্কেটে ঘুরে ঘুরে মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে উদ্বুদ্ধ করবেন। এই বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের উপ-পুলিশ কমিশনারদের ব্যবস্থা নিতেও নির্দেশ দেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ঈদের ছুটিতে স্বর্ণের দোকান ও খালি বাড়িঘরের নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি মালিক পক্ষকেও সচেতন থাকতে হবে। বড় অঙ্কের টাকা বহনের ক্ষেত্রে প্রয়োজনে ডিএমপির মানি এসকর্ট সেবা নেওয়া যাবে। ছিনতাই, মলম ও অজ্ঞান পার্টি প্রতিরোধে বিশেষ টিম গঠন করে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

সভায় আসন্ন ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার ব্যাংক, বিপণিবিতান, শপিংমলসমূহের নিরাপত্তা, ভেজাল খাদ্যদ্রব্য ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন দিকনির্দেশনা দেন কমিশনার। এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ‍উপস্থিত ছিলেন।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?