শুক্রবার, ২৫ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১১ মে, ২০২১, ০৯:৫৭:৪১

দেশে অফিশিয়ালি যাত্রা শুরু করলো টেকনো ক্যামন ১৭ সিরিজ

দেশে অফিশিয়ালি যাত্রা শুরু করলো টেকনো ক্যামন ১৭ সিরিজ

ঢাকা : ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রিমিয়াম ব্র্যান্ড টেকনো বাজারে এনেছে নতুন স্মার্টফোন ক্যামন ১৭ সিরিজ। তবে ডিসপ্লে, প্রোসেসর, ক্যামেরা কোয়ালিটিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশে পরিবর্তন নিয়ে এসেছে এই ফোনটিতে। দেশে এসেছে ক্যামন ১৭ সিরিজের ২টি ফোন; ক্যামন ১৭ এবং ক্যামন ১৭পি। মঙ্গলবার (১১ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকনো ক্যামন ১৭পি-তে রয়েছে- ফুল এইচডি ৬.৮ ইঞ্চি ডট-নচ স্ক্রিন এবং সাইড ফিঙ্গারপ্রিন্ট। ফোনটির রয়েছে ৬০হার্জ রিফ্রেশ রেট। আরও আছে হাইওএস ৭.৬। এআই নাইট-মোডসহ একটি ম্যাক্রো, বোকেহ এবং কিউভিজিএ লেন্সযুক্ত ৬৪ মেগাপিক্সেল আল্ট্রা কোয়াড রিয়ার ক্যামেরা। পাশাপাশি দুটি ফ্রন্ট ফ্ল্যাশলাইটও রয়েছে ফোনটিতে।

অন্যদিকে, টেকনো ক্যামন ১৭-তে রয়েছে এইচডি প্লাস ৬.৬ ডট-ইন ডিসপ্লে। এছাড়া ফোনটিতে রয়েছে এআই লেন্সসহ ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা এবং একটি ফ্রন্ট ফ্ল্যাশলাইট এবং ৯০হার্জ রিফ্রেশ রেট।

দুটি ফোনের ব্যবহার করা হয়েছে হেলিও জি৮৫ প্রোসেসর। এছাড়াও দুটি ফোনেই রয়েছে- ৬ জিবি র‍্যাম এবং ১২৮ গিগাবাইট (জিবি) রম। ১৮ ওয়্যাট-এর ফাস্ট চার্জ প্রযুক্তি। ৫০০০ এমএএইচ ব্যাটারি।

টেকনো ক্যামন ১৭ সিরিজের ফোন ২টি পাওয়া যাবে ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালি ডটকম ডটবিডিতে। ২টি ফোনই বিক্রি হবে ইভ্যালি’র ‘সাইক্লোন’ অফারে।

ক্যামন ১৭পি পাওয়া যাবে ফ্রস্ট সিলভার এবং স্প্রুচ গ্রিন এই তিনটি কালারে। ফোনটির মূল্য ১৮,৯৯০ টাকা। অন্যদিকে ক্যামন ১৭-তে থাকছে ফ্রস্ট সিলভার এবং ডিপ-সি কালার দুটি এবং এই ফোনটির মূল্য ১৬,৯৯০ টাকা।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?