বৃহস্পতিবার, ১৩ মে ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ০৩ মে, ২০২১, ০২:০৬:৩২

আন্তঃজেলা নয়, সিটিতে চলবে বাস: স্বাস্থ্যমন্ত্রী

আন্তঃজেলা নয়, সিটিতে চলবে বাস: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা : আন্তঃজেলা নয়, শুধুমাত্র সিটির মধ্যে বাস চালুর পরামর্শ দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, বাস চলার মতো পরিস্থিতি তৈরি না হওয়ায় আন্তঃজেলায় পরিবহন বন্ধ থাকবে। শহরের মধ্যে গাড়ি খুলে দেয়া হবে। নৌ পরিবহন ও সীমান্ত বন্ধ থাকবে।

ঈদ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে বাসসহ গণপরিবহন চালুর দাবি উঠার মধ্যেই স্বাস্থ্যমন্ত্রীর পক্ষ থেকে এমনটা জানানো হয়।

সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বৈঠক শেষে সাংবাদিকদের জাহিদ মালেক বলেন, ‘আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকবে। শহরের মধ্যে গাড়ি খুলে দেয়া হবে। নৌ পরিবহন বন্ধ থাকবে। সীমান্ত বন্ধ থাকবে।’

ঈদের কেনাকাটায় শপিংমল ও দোকানপাটে স্বাস্থ্যবিধি মানা না হলে এসব বন্ধ করে দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, ‘দোকানপাট ঈদ পর্যন্ত খোলা থাকবে। যদি স্বাস্থ্যবিধি মানা না হয়, তবে বন্ধ করে দেয়া হবে। জরিমানা করা হবে। এসব সিদ্ধান্ত ঈদ পর্যন্ত নেয়া হয়েছে।’

সুপারিশগুলো প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। তারপর অফিসিয়াল সিদ্ধান্ত আসবে বলে জানান মন্ত্রী।

দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যে গত ১৪ এপ্রিল এক সপ্তাহের জন্য কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। এরপর এক সপ্তাহ করে বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হয়। বর্তমানে তৃতীয় সপ্তাহ চলছে। আগামী বুধবার চলমান বিধিনিষেধ শেষ হওয়ার কথা রয়েছে।

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?