শুক্রবার, ০৬ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ২১ জুন, ২০২১, ১১:২১:০৩

সব সম্পত্তি ফাউন্ডেশনে দান করলেন তোফায়েল আহমেদ

সব সম্পত্তি ফাউন্ডেশনে দান করলেন তোফায়েল আহমেদ

ঢাকা : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক মন্ত্রী ও দেশের বরেণ্য রাজনীতিবীদ তোফায়েল আহমেদ তার স্থাবর ও অস্থাবর সব সম্পত্তি ‘তোফায়েল আহমেদ ফাউন্ডেশনে’ দান করার ঘোষণা দিয়েছেন। রোববার (২০ জুন) বিকেলে ভোলায় তোফায়েল আহমেদ ফাউন্ডেশনে উদ্যোগে সদর উপজেলা চত্বরে প্রতিবন্ধী কর্মসংস্থানের একটি অনুষ্ঠানে তিনি ঢাকা থেকে ভার্চুয়ালি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ ঘোষণা দেন।

তোফায়েল আহমেদের নামে প্রতিষ্ঠিত ‘তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের’ পক্ষ থেকে প্রতিবন্ধী যুবককে ইজিবাইক দেওয়া হয়। এ সময় ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে বক্তব্য দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের মাধ্যমে দরিদ্র্য মানুষের সেবায় পরিচালিত হবে হাসপাতাল, বৃদ্ধাশ্রম, শিক্ষাবৃত্তিসহ আর্তমানবতায় সেবামূলক কাজ। শুধু ভোলাতেই নয়, এই ফাউন্ডেশনের মাধ্যমে সারা দেশের অসহায়-দরিদ্র মানুষের জন্য কাজ করা হবে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে তার মায়ের নামে বৃদ্ধাশ্রম গড়ে তোলা হয়েছে। তার মা ও বাবার নামে প্রতিষ্ঠা করা হচ্ছে আজাহার ফাতেমা মেডিকেল কলেজ। ওই কলেজের দায়িত্বে রয়েছেন তার মেয়ে ডা. তাসলিমা মুন্নী। ওই হাসপাতালও ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত হবে, যেখানে বিনা টাকায় গরিব মানুষ চিকিৎসা সেবা পাবেন।

তোফায়েল আহমেদ বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বলেন, তিনি (বঙ্গবন্ধু) আমাকে অতি স্নেহ করতেন। তার রাজনৈতিক সচিব করেছিলেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলভাবে রাষ্ট্র পরিচালনা করছেন। রাষ্ট্রনায়ক হিসেবে তিনি সারাবিশ্বে প্রশংসিত। তিনি বলেন, করোনা মোকাবিলায় এখন দেশে টিকার সংকট নেই, করোনাকালীন প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপ প্রশংসিত। তিনি দেশের মানুষের জন্য কাজ করছেন। এবারের বাজেটকে সময় উপযোগী বাজেট বলেও উল্লেখ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোশারফ হোসেনসহ আরো অনেকে।

উল্লেখ্য, ২০১৬ সালে তোফায়েল ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়। তোফায়েল আহমেদ নিজেই এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। মহাসচিবের দায়িত্ব পালন করছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব। প্রতিষ্ঠার পর থেকেই অসহায় মানুষের সেবায় কাজ করে যাচ্ছে এই ফাউন্ডেশন।

এই বিভাগের আরও খবর

  যশোরে বিদ্যুৎ চোর ইয়াসিনকে এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা

  দেশে একদিনে হাসপাতালে ভর্তি আরও ২১৮ জন ডেঙ্গু রোগী

  দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

  করোনা উপসর্গে মৃত্যু হওয়ায় কবর জিয়ারতে বাধা, আহত ১০

  নায়িকা পরীমণিকে গ্রেফতার দেখিয়েছে র‍্যাব

  ছয় মাসে ৬৯৭ নারী ও শিশু ধর্ষণের শিকার: মহিলা পরিষদ

  অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর ঘোষণা

  তথ্য প্রকাশের ক্ষেত্রে এনজিওগুলোর ভূমিকা উদ্বেগজনক: টিআইবি

  দেশে করোনা আক্রান্তদের ৯৮ শতাংশের শরীরেই ডেল্টা ভ্যারিয়েন্ট

  হাতিয়া কোস্ট গার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ ডাকাত ইলিয়াস আটক

  ১০ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?