বৃহস্পতিবার, ০৫ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

রবিবার, ২০ জুন, ২০২১, ০৮:৫১:১৮

দুবাইয়ে প্রবেশের বিধিনিষেধ শিথিল

দুবাইয়ে প্রবেশের বিধিনিষেধ শিথিল

ঢাকা : দুবাইয়ে বসবাসরত অন্য দেশের নাগরিকদের জন্য প্রবেশের নিষেধাজ্ঞা শিথিল করেছে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। রোববার (২০ জুন) দ্য গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধুমাত্র সংযুক্ত আরব আমিরাত অনুমোদিত কোভিড-১৯ ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করা থাকলেই দুবাইতে প্রবেশ করা যাবে।

দ্য গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া এবং ভারত থেকে আগত ব্যক্তিরা এই সিদ্ধান্তের আওতাভুক্ত। গৃহীত নতুন সিদ্ধান্ত ২৩ জুন থেকে কার্যকর হবে বলা জানা গেছে।

ভারত থেকে আগত যাত্রীদের ক্ষেত্রে বলা হয়, যারা বৈধ রেসিডেন্ট ভিসাধারী রয়েছেন এবং ইতিমধ্যেই ভ্যাকসিনের দুটি ডোজ পেয়েছেন, শুধুমাত্র তারাই দুবাই প্রবেশের অনুমতি পাবেন।

ভ্যাকসিন গ্রহণ এবং পিসিআর টেস্টের শর্ত সাপেক্ষে দক্ষিণ আফ্রিকা এবং নাইজেরিয়া থেকে ভ্রমণ ভিসায় আবেদন করা যাত্রীদেরও প্রবেশে অনুমতি দেওয়া হয়েছে। পাশাপাশি নিজ দেশের নাগরিকদের দুবাই প্রবেশের নিয়ম শিথিল করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ভারত থেকে আসা যাত্রীদের দুবাই আসার চার ঘণ্টা আগে একটি করোনা টেস্ট করাতে হবে। এমনকি দুবাই এয়ারপোর্টে পৌছানোর পর তাদের অবশ্যই আরেকটি পিসিআর পরীক্ষা করতে হবে। পিসিআর পরীক্ষার ফল না পাওয়া পর্যন্ত ২৪ ঘণ্টার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনাও দেওয়া হয়েছে।

এ বছরের এপ্রিলের শেষের দিকে, করোনা মহামারির দ্বিতীয় ঢেউ আসার কারণে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় ভারতসহ বেশকিছু দেশের জন্য সীমান্ত বন্ধ করে দেয় দেশটির প্রশাসন।

এই বিভাগের আরও খবর

  যশোরে বিদ্যুৎ চোর ইয়াসিনকে এক লাখ ৩২ হাজার টাকা জরিমানা

  দেশে একদিনে হাসপাতালে ভর্তি আরও ২১৮ জন ডেঙ্গু রোগী

  দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড

  করোনা উপসর্গে মৃত্যু হওয়ায় কবর জিয়ারতে বাধা, আহত ১০

  নায়িকা পরীমণিকে গ্রেফতার দেখিয়েছে র‍্যাব

  ছয় মাসে ৬৯৭ নারী ও শিশু ধর্ষণের শিকার: মহিলা পরিষদ

  অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালুর ঘোষণা

  তথ্য প্রকাশের ক্ষেত্রে এনজিওগুলোর ভূমিকা উদ্বেগজনক: টিআইবি

  দেশে করোনা আক্রান্তদের ৯৮ শতাংশের শরীরেই ডেল্টা ভ্যারিয়েন্ট

  হাতিয়া কোস্ট গার্ডের অভিযানে দেশীয় অস্ত্রসহ ডাকাত ইলিয়াস আটক

  ১০ আগস্ট পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?