সোমবার, ২১ জুন ,২০২১

Bangla Version
  
SHARE

বুধবার, ০৯ জুন, ২০২১, ০৬:৫৯:২২

১৮ জুন থেকে দুবাই-ঢাকা রুটে চলবে ইউএস-বাংলার ফ্লাইট

১৮ জুন থেকে দুবাই-ঢাকা রুটে চলবে ইউএস-বাংলার ফ্লাইট

ঢাকা : আগামী ১৮ জুন থেকে দুবাই-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট পরিচালনা শুরু করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনাকালীন নানা বিধি নিষেধের কারণে প্রাথমিকভাবে সপ্তাহে একদিন দুবাই থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংযুক্ত আরব আমিরাত সরকারের নিষেধাজ্ঞার কারণে বর্তমানে ঢাকা থেকে দুবাই রুটে ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে।

বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, দুবাই থেকে ঢাকার উদ্দেশে প্রতি শুক্রবার রাত ১০টা ৩০ মিনিটে ছেড়ে আসবে ইউএস-বাংলার ফ্লাইট। পরদিন ভোর ৫টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে দুবাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে। দুবাই থেকে ঢাকায় ফেরা প্রত্যেক যাত্রীকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করতে হবে।

দুবাই-ঢাকা রুট সম্পর্কে বিস্তারিত বিস্তারিত তথ্য জানতে যাত্রীদের নিকটস্থ ট্রাভেল এজেন্সিতে অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের সেলস অফিসে যোগাযোগ করতে এয়ারলাইন্সের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

দুবাই-ঢাকা রুট ছাড়াও বর্তমানে মাস্কাট-ঢাকা, দোহা-ঢাকা, কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সিঙ্গাপুর, কলকাতা, চেন্নাই, ব্যাংকক রুটের ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে। বর্তমানে ইউএস-বাংলা অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে ১৪টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৮টি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।

এই বিভাগের আরও খবর

  খুলে দেয়া হলো তিস্তার ৪৪ গেট, বন্যার আশঙ্কা

  চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ২৮ জন নির্বাচিত

  বাংলাদেশকে টিকা দেওয়ার সময় অনিশ্চিত: ভারতীয় হাইকমিশনার

  করোনা মোকাবিলা: খুলনায় ঢুকতে পারবে না ট্রেন, বাস

  দুবাইয়ে প্রবেশের বিধিনিষেধ শিথিল

  রোহিঙ্গা শিবিরে মাটি খুঁড়ে পাওয়া গেল বিপুল স্বর্ণালংকার, নগদ টাকা

  উলিপুরে বিয়ের প্রলোভন দেখিয়ে অষ্টম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ

  মানিকগঞ্জে স্কুলছাত্রীকে সংঘবদ্ধভাবে ধর্ষণ: আটক ৩

  করোনা মোকাবিলা করেই দেশকে এগিয়ে নিতে হবে: খাদ্যমন্ত্রী

  জুলাইয়ে আসতে পারে সিনোফার্মের টিকা: পররাষ্ট্র সচিব

  সিলেটে তিন খুন: গৃহকর্তা হিফজুরের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?