বৃহস্পতিবার, ১৩ মে ,২০২১

Bangla Version
  
SHARE

সোমবার, ০৩ মে, ২০২১, ১২:১১:১৩

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রবল বৃষ্টি-ঝড়

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে প্রবল বৃষ্টি-ঝড়

ঢাকা: অবশেষে রাজধানী ঢাকায় স্বস্তির বৃষ্টি নেমেছে। রাত পৌনে ১০টার দিকে ঢাকার মগবাজারসহ বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়। দীর্ঘ প্রতীক্ষার পর রাজধানীবাসী বৃষ্টির দেখা পেয়ে বেশ খুশি। বৃষ্টির দেখা পেয়ে অনেককেই উল্লাস করতে দেখা গেছে। রোত ১০টার পর প্রবল বৃষ্টি শুরু হয়। কোনো কোনো স্থানে বৃষ্টির সঙ্গে ঝড়ই বইছিল।

খবর নিয়ে জানা গেছে, শুধু রাজধানী ঢাকা নয়, দেশের বিভিন্ন জেলায় রোববার বৃষ্টির দেখা মিলেছে। অসহ্য গরমের পর বহুল প্রত্যাশিত এই বৃষ্টি মানুষের মধ্যে স্বস্তি এনে দিয়েছে। রাতে রাজধানীতে কোনো কোনো এলাকায় মানুষকে বৃষ্টিতে ভিজতে দেখা গেছে। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমেও মানুষকে বৃষ্টির ছবি পোস্ট করতে দেখা গেছে।

এ বছর বৈশাখের শুরুটা বৃষ্টিহীন যাচ্ছিল। গত মার্চ থেকে এ পর্যন্ত দেশজুড়ে তৃতীয় তাপপ্রবাহ বইছে। প্রচণ্ড গরমে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। এ অবস্থায় এক পশলা বৃষ্টি মানুষের মধ্যে স্বস্তির নিঃশ্বাস এনে দিয়েছে। বৃষ্টির পর রাজধানীর আবহাওয়া শীতল হয়েছে। বিভিন্ন বাসার মানুষকে ভিজতে দেখা গেছে।

এর আগে আজ সকালে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শক্তিশালী কালবৈশাখী ঝড় আঘাত হানতে পারে এবং সেই সঙ্গে বজ্রবৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক তখন জানান, চলতি বছর কমবেশি অনেক কালবৈশাখী ঝড় বয়ে গেছে। তবে রোববারের (২ মে) কালবৈশাখী ঝড়ের তীব্রতা অনেক বেশি থাকবে। ঘণ্টায় ৮০ কিলোমিটারের বেশি গতি থাকার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, রোববার (২ মে) দুপুর থেকে দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী ঝড় আঘাত হানতে পারে। তবে কোনো কোনো এলাকায় সকালেও ঝড় বয়ে যেতে পারে। মূলত কালবৈশাখী ঝড়ের গতিবিধি অনেক আগে থেকে নির্ণয় করা যায় না।

এদিকে, শনিবার (১ মে) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া পূর্বাভাসে বলা হয়, শনিবার সন্ধ্যা ৬টার পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এই বিভাগের আরও খবর

  দেশের বিভিন্ন এলাকায় আজ উদ্‌যাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

  ডুবে যাওয়া সেই মাইক্রোবাস চালকের মরদেহ উদ্ধার

  ঈদযাত্রার শেষদিনেও জনস্রোত শিমুলিয়ায়

  গায়েত্রীর সঙ্গে বাবুলের প্রণয়ের জেরে প্রাণ যায় মিতুর

  দেশে অক্সফোর্ডের টিকাগ্রহীতার শরীরে এক মাসে ৯২ শতাংশ এন্টিবডি

  কোয়াড নি‌য়ে মন্ত‌ব্যের ব্যাখ্যা দিলেন চীনা রাষ্ট্রদূত

  চীনা ভ্যাকসিনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই: পররাষ্ট্রমন্ত্রী

  ২৪ ঘণ্টায় করোনায় ঝরে গেল আরও ৪০ প্রাণ, শনাক্ত ১১৪০

  নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষ : নিহত ৩

  মাহমুদ আব্বাসকে প্রধানমন্ত্রীর চিঠি

  বাংলাবাজার নৌরুটে ফেরি থেকে নামতে গিয়ে হুড়োহুড়িতে ৭ জন নিহত, আহত ২৫

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?