বৃহস্পতিবার, ১৩ মে ,২০২১

Bangla Version
  
SHARE

রবিবার, ০২ মে, ২০২১, ০৪:৪৩:১৩

দেশে করোনায় আরও ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ১,৩৫৯

দেশে করোনায় আরও ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ১,৩৫৯

ঢাকা : সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৫৭৯ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ১৫৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১ হাজার ৩৫৯ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭ লাখ ৬১ হাজার ৯৪৩ জন।

আজ রবিবার (২ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৬৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৮৭ হাজার ৩২৮ জন।

২৪ ঘণ্টায় ১৪ হাজার ৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৫৮টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৯ দশমিক ৬০ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪ লাখ ৯৮ হাজার ৯৭৯টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬৯ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৩৮ জন। এছাড়া চট্টগ্রামে ১৪, রাজশাহীতে ১, খুলনায় ৫, বরিশালে ৭, সিলেটে ১, রংপুরে ২ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪৪ জন পুরুষ এবং ২৫ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ২ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১১ হাজার ৫৭৯ জনের মধ্যে পুরুষ ৮ হাজার ৪৩৪ জন এবং নারী ৩ হাজার ১৪৫ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪৪ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১১, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ৩ এবং ২১ থেকে ৩০ বছরের ২, ১১ থেকে ২০ বছরের ১ জন এবং ১০ বছরের নিচে ১ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

এই বিভাগের আরও খবর

  দেশের বিভিন্ন এলাকায় আজ উদ্‌যাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর

  ডুবে যাওয়া সেই মাইক্রোবাস চালকের মরদেহ উদ্ধার

  ঈদযাত্রার শেষদিনেও জনস্রোত শিমুলিয়ায়

  গায়েত্রীর সঙ্গে বাবুলের প্রণয়ের জেরে প্রাণ যায় মিতুর

  দেশে অক্সফোর্ডের টিকাগ্রহীতার শরীরে এক মাসে ৯২ শতাংশ এন্টিবডি

  কোয়াড নি‌য়ে মন্ত‌ব্যের ব্যাখ্যা দিলেন চীনা রাষ্ট্রদূত

  চীনা ভ্যাকসিনের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই: পররাষ্ট্রমন্ত্রী

  ২৪ ঘণ্টায় করোনায় ঝরে গেল আরও ৪০ প্রাণ, শনাক্ত ১১৪০

  নরসিংদীতে বাস-মাইক্রোবাস সংঘর্ষ : নিহত ৩

  মাহমুদ আব্বাসকে প্রধানমন্ত্রীর চিঠি

  বাংলাবাজার নৌরুটে ফেরি থেকে নামতে গিয়ে হুড়োহুড়িতে ৭ জন নিহত, আহত ২৫

আজকের প্রশ্ন

পুরো ঢাকায় ‘অঘোষিত কারফিউ’ চলছে। সরকার জনগণকে জিম্মি করে জনগণকে বাদ দিয়ে বিদেশি অতিথিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে ব্যস্ত। ফখরুলের এক মন্তব্যের সঙ্গে আপনি কি একমত?