শিরোনাম :
২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ইউজিসির সতর্কতা জারি দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ২৫৪ জন কুয়াকাটা হবে আন্তর্জাতিক মানের নান্দনিক সীবীচ ভারতে আরও ২ হাজার ৫২০ টন ইলিশ রপ্তানির অনুমোদন ‘শনিবার থেকেই বিমানবন্দরে করোনা পরীক্ষা’ উপসর্গ থাকলে স্কুলে না পাঠানোর আহ্বান শিক্ষামন্ত্রীর বাংলাদেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৪ সূচকের মিশ্রাবস্থা, কমেছে লেনদেন ফের উত্তপ্ত কাচঁপুর, পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া, ভাঙ্গচুর, গুলি স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন দেশে কিশোর গ্যাংয়ের অস্বিত্ব থাকবে না: র‌্যাব এডিজি রোহিঙ্গাদের সহায়তায় ৮ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র ই-অরেঞ্জ গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ১০ ডা. জাফরুল্লাহ স্বৈরাচার এরশাদের দোসর ছিলেন : রিজভী সম্মতিতে যৌনমিলন ধর্ষণ নয় : হাইকোর্ট

সুপার ফাস্ট চার্জার ল্যাপটপ ‘রিয়েলমি বুক স্লিম’, পারফরম্যান্সেও দুর্দান্ত

  • রবিবার, ২৯ আগস্ট, ২০২১

ঢাকা : ক্যানালিসের প্রতিবেদন অনুযায়ী ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে বাংলাদেশে শীর্ষ স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড রিয়েলমি। ব্র্যান্ডটি উন্নত ‘১+৫+টি’ কৌশলের সঙ্গে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে এবং ৫জি পণ্যের একটি বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে। নতুন এ কৌশলের অংশ হিসেবে রিয়েলমি এবার বাজারে নিয়ে এসেছে তাদের প্রথম ল্যাপটপ ‘রিয়েলমি বুক স্লিম’।

২কে ফুল ভিশন ডিসপ্লে সঙ্গে ফুল অ্যালুমিনিয়াম অ্যালয় বডি

রিয়েলমি বুক স্লিমে রয়েছে এই প্রাইজ রেঞ্জের মধ্যে একমাত্র ১৪ ইঞ্চি ২কে ফুল ভিশন ডিসপ্লে ও ৩:২ স্ক্রিন রেশিও। কর্নিং গরিলা ও অলিওফোবিক আবরণ থাকায় এ ল্যাপটপে কোনো ধরনের স্ক্র্যাচ পড়বে না। এই ল্যাপটপের ন্যানো-এজ ডিজাইনের সাহায্যে ব্যবহারকারীরা দুর্দান্ত ভিজ্যুয়াল ইফেক্ট উপভোগ করতে পারবেন। শুধু তাই নয়, এর উচ্চ রেজ্যুলশন (২১৬০×১৪৪০) ক্ষমতা থাকায় ব্যবহারকারীরা এ ল্যাপটপে পরিপূর্ণ ও নিখুঁতভাবে যে কোনো ছবি, দৃশ্য ও রঙ স্পষ্টভাবে দেখতে পারবেন।

ফুল মেটালবডির চমৎকার দৃষ্টিনন্দন ডিজাইনের রিয়েলমি বুক স্লিম মাত্র ১৪.৯ মিলিমিটার পুরু ও ওজন মাত্র ১.৩৮ কিলোগ্রাম। ওজনে অনেক হালকা হওয়ায় ল্যাপটপটি যে কোনো জায়গায় অনায়াসে বহন করা যাবে। ল্যাপটপের বাইরের অংশে অ্যালুমিনিয়াম অ্যালয় বডি ও মিরর লোগো ডিজাইন দিয়ে তৈরি। আলট্রা স্লিম অসাধারণ ডিজাইনের এ ল্যাপটপ দেখতে খুবই দৃষ্টিনন্দন।

১১ জেনারেশন ইনটেল কোর প্রসেসর ও ১১ ঘণ্টা ব্যাটারি ব্যাক-আপ

১১ জেনারেশন ইনটেল কোর প্রসেসর সম্বলিত রিয়েলমি বুক স্লিমে রয়েছে ইনটেল আইরিশ এক্সই গ্রাফিক্স কার্ড। শক্তিশালী প্রযুক্তি ও হার্ডওয়্যারের ফলে রিয়েলমি বুক স্লিম বাজারের অন্যান্য ল্যাপটপের চেয়ে এগিয়ে। ব্যবহারকারীরা যে কোনো সৃজনশীল কাজে এ ল্যাপটপ ব্যবহার করতে পারবেন স্বাচ্ছন্দ্যে। এ ল্যাপটপের প্রসেসর পূর্বের সিঙ্গেল-কোর পারফরম্যান্সের তুলনায় ২৬ শতাংশ ও সিঙ্গেল মাল্টি-কোর পারফরম্যান্সের চেয়ে ৪৫ শতাংশ ভালো ফল দিতে সক্ষম। ফলে ব্যবহারকারীরা সহজেই মাল্টিটাস্ক করতে পারবেন এবং গেম, বিনোদন ও অন্যান্য সৃজনশীল কাজও একই সময়ে উচ্চগতিতে উপভোগ করতে পারবেন।

৬৫ ওয়াট সুপার ফাস্ট চার্জার সমৃদ্ধ রিয়েলমি বুক স্লিম ৫০ শতাংশ পর্যন্ত চার্জ হতে সময় নেয় মাত্র ৩০ মিনিট। পাশাপাশি রিয়েলমি বুক স্লিমের একই চার্জার ব্যবহার করে নারজো ৩০ স্মার্টফোনটি ৩০ ওয়াট ডার্ট চার্জ করা যাবে। নিরবচ্ছিন্ন ব্যবহারের জন্য ১১ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ উপভোগ করা যাবে। ডুয়াল-ফ্যান স্টোর্ম কুলিং ব্যবস্থা থাকায় দীর্ঘক্ষণ ব্যবহার করলেও কোনো ঝামেলা পোহাতে হবে না। ফাস্ট চার্জিং ও শক্তিশালী প্রসেসরের এ ল্যাপটপটি তরুণদের জন্য চমৎকার একটি পছন্দ হবে।

হারমান ডিটিএস স্টেরিও ও কানেক্টিভিটি ফিচার

হারমান ডিটিএস এইচডি স্টেরিও ডুয়াল স্পিকার থাকায় রিয়েলমি বুক স্লিমে স্পষ্ট ও দুর্দান্ত সাউন্ড পাওয়া যাবে। এছাড়াও এটি ডুয়াল নয়েজ ক্যান্সেলেশন মাইক সাপোর্ট করে। ফলে রিয়েলমি বুক স্লিম ব্যবহার করে কোনো সেমিনারে বা অনলাইন মিটিংয়ে অংশ নিলে বা কারও সাথে কথা বললে স্পষ্ট শব্দ শোনা যাবে। যোগাযোগ আরও কার্যকর করার জন্য এতে বিল্ট-ইন এইচডি ক্যামেরাও রয়েছে।

বিভিন্ন ধরনের ডিভাইসকে রিয়েলমি বুক স্লিমের সঙ্গে কানেক্ট করা যাবে। অত্যাধুনিক পিসি কানেক্ট সুবিধার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের স্মার্টফোন ও কম্পিউটারকে সংযুক্ত করতে পারবেন। ব্যবহারকারীদের ইচ্ছামতো অন্যান্য ডিভাইস সংযুক্ত করতে এ ল্যাপটপে অনেকগুলো পোর্ট রাখা হয়েছে। এই নতুন ল্যাপটপটি ওয়াই-ফাই ৬ প্রযুক্তি সাপোর্ট করে, যা আগের প্রজন্মের তুলনায় ২.৭ গুণ দ্রুত।

৮ জিবি র্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ক্ষমতার এ ল্যাপটপ পাওয়া যাবে নীল ও ধূসর রঙে। দুটি ভিন্ন ভ্যারিয়েন্টের রিয়েলমি বুক স্লিম ল্যাপটপটির বাজারমূল্য ৫৫ হাজার ৯৯৯ টাকা (আই৩/৮জিবি/২৫৬জিবি ভ্যারিয়েন্ট) ও ৬৫ হাজার ৯৯৯ টাকা (আই৫/৮জিবি/৫১২জিবি ভ্যারিয়েন্ট)। বিস্তারিত জানা যাবে এখানে।

পাশাপাশি এই ল্যাপটপে অরিজিনাল উইন্ডোজ ১০ আগে থেকেই ইনস্টল করা আছে যা উইন্ডোজ ১১-এ আপগ্রেডেবল ও ব্যবহারকারীরা এ ডিভাইসে ২-ইন-১ ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন, তিন স্তরের ব্যাকলিট কি-বোর্ড ও দ্রুত ফাইল ইন্টারচেঞ্জের মতো আরও অনেক দুর্দান্ত ফিচার উপভোগ করতে পারবেন। এই আকর্ষণীয় ফিচারগুলো তরুণ প্রজন্মের উৎপাদনশীলতা ও সৃজনশীলতা বিকাশে সহায়ক ভূমিকা রাখবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved