শিরোনাম :
২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ইউজিসির সতর্কতা জারি দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ২৫৪ জন কুয়াকাটা হবে আন্তর্জাতিক মানের নান্দনিক সীবীচ ভারতে আরও ২ হাজার ৫২০ টন ইলিশ রপ্তানির অনুমোদন ‘শনিবার থেকেই বিমানবন্দরে করোনা পরীক্ষা’ উপসর্গ থাকলে স্কুলে না পাঠানোর আহ্বান শিক্ষামন্ত্রীর বাংলাদেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৪ সূচকের মিশ্রাবস্থা, কমেছে লেনদেন ফের উত্তপ্ত কাচঁপুর, পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া, ভাঙ্গচুর, গুলি স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন দেশে কিশোর গ্যাংয়ের অস্বিত্ব থাকবে না: র‌্যাব এডিজি রোহিঙ্গাদের সহায়তায় ৮ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র ই-অরেঞ্জ গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ১০ ডা. জাফরুল্লাহ স্বৈরাচার এরশাদের দোসর ছিলেন : রিজভী সম্মতিতে যৌনমিলন ধর্ষণ নয় : হাইকোর্ট

মোবাইল ভিজলে যা করবেন

  • শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্ষাকালে হাতে থাকা মোবাইল ফোন বৃষ্টিতে ভিজে যেতেই পারে। তবে মোবাইল ওয়াটার প্রুফ না হলে নষ্ট হওয়ার সমূহ সম্ভাবনা থাকে। ফোন ভিজে গেলে দেরি না করে কয়েকটি কাজ করতে হবে। যার ফলে ফোন খারাপ হওয়ার আশঙ্কা থাকবে না। জেনে নিন কী কী করবেন-

মোবাইল ফোনের সুইচ অফ করুন

বৃষ্টিতে ভিজে গেলে, সঙ্গে সঙ্গে মোবাইল ফোনের সুইচ অফ করতে হবে। এরফলে প্রাথমিক ভাবে বিপদের আশঙ্কা কিছুটা কমানো যাবে। ফোন বন্ধ করতে যত দেরি হবে, নষ্ট হওয়ার সম্ভাবনা ততই বাড়বে।

ব্যাটারি খুলে ফেলা

ফোন ভিজে গেলে ব্যবহার না করাই উত্তম। বিশেষ করে ভেজা ফোন বন্ধ করার পর সম্ভব হলে ফোনের সিম কার্ড ও ব্যাটারি খুলে ফেলা উচিত। এতে ক্ষতির পরিমাণ কমে।

ইলেকট্রিক বাল্বের কাছে রেখে দিন

শুকনো কাপড় বা টিস্যু কাগজ দিয়ে ফোন, ব্যাটারি এবং সিম কার্ড ভাল করে মুছে নিয়ে ফোনটিকে ইলেকট্রিক বাল্বের কাছে রেখে দিন। এভাবে ১০-১৫ মিনিটেই ভিজে থাকা ফোন শুকিয়ে যাবে। সম্ভব হলে সারা রাত ফোনটি বন্ধ করেই রাখুন। এরপর ব্যবহার করুন। এতে ফোন নষ্ট হওয়ার হাত থেকে রেহাই পাবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved