শিরোনাম :
সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ‘আমার স্বামীকে ৭ মাস থানায় আটকে ক্রসফায়ারে হত্যা করে ওসি প্রদীপ’ সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার যাবে বিমান বাংলাদেশ চীনে ভয়াবহ বিদ্যুৎ সঙ্কট, অন্ধকারেই চলছে গাড়ি অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত স্ত্রীসহ এনআরবি ব্যাংকের পরিচালকের বিরুদ্ধে মামলা বাংলাদেশে ২৪ ঘণ্টায় আরও মৃত্যু ৩১, শনাক্ত ১৩১০ প্রধানমন্ত্রীর নথি জালিয়াতির সঙ্গে জড়িতদের ছাড় নয় সূচকের সাথে বেড়েছে লেনদেন ‘জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না’ ডিএমপির এডিসি পদমর্যাদার ৫ কর্মকর্তাকে বদলি পরীমণির গাড়িসহ জব্দ করা আলামত ফেরত দেওয়ার নির্দেশ সাউথইস্ট ব্যাংকের প্রণোদনা বিতরণে অনিয়ম চালু হয়নি বিমানবন্দরে পিসিআর ল্যাবের কার্যক্রম অত্যাধুনিক মিসাইলের পরীক্ষা চালাল ভারত

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিনথিয়া বাঁচতে চান

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

ঢাকা: কোলন ক্যানসারে আক্রান্ত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাবিকুননাহার সিনথিয়া। মেধাবী এই শিক্ষার্থীর মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হওয়ায় পরিবার, সহপাঠী ও শিক্ষকদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।

চিকিৎসক জানিয়েছেন সিনথিয়াকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে প্রয়োজন যথাযথ চিকিৎসা। এতে দরকার অন্তত ৩০ লাখ টাকা। কিন্তু সিনথিয়ার কৃষক বাবার পক্ষে এত টাকা বহন করা অসম্ভব। সিনথিয়ার বাড়ি কিশোরগঞ্জ জেলার নিকলী থানায়।

সিনথিয়ার পরিবার জানায়, সিনথিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অনকোলজি বিভাগের চিকিৎসক ক্যানসার বিশেষজ্ঞ জামাল উদ্দিনের অধীনে চিকিৎসাধীন আছেন।

সিনথিয়ার ছোট বোন কনা বলেন, আপুর শারীরিক অবস্থা তেমন ভালো না। তাকে সাভার জামাল উদ্দিন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সেখানে কেমোথেরাপি দেওয়া হয়েছে। আপু বারবার বমি করছে। আমরা অনেক দিন ঘুরে অনেক চেষ্টা করেও আপুকে কোনো হাসপাতালে ভর্তি করাতে পারিনি। আমার বাবা একজন কৃষক। আপুর চিকিৎসায় এত টাকা ব্যয় বহন করার সাধ্য আমার বাবার নেই।

তিনি আরও বলেন, ডাক্তাররা অনেক পরীক্ষা দিচ্ছেন, যেগুলোর খরচ বহন করতেও আমাদের হিমশিম খেতে হচ্ছে। ডাক্তার বলেছেন, যদি দ্রুত চিকিৎসা না করাই, তাহলে আপুর অবস্থা আরও খারাপের দিকে যাবে, যেটা পরবর্তীতে বিপদ ডেকে আনতে পারে।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ফারজানা সিদ্দিকা রনি বলেন, সিনথিয়া এখন ক্যানসারের চতুর্থ স্টেজে আছে। বুধবার (২৫ আগস্ট) তার প্রথম কেমোথেরাপি দেওয়া হয়েছে। এরপর তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে।

তিনি আরও বলেন, আমরা বাংলা বিভাগের পক্ষ থেকে ব্যাংকে হেল্প ফর ট্রিটমেন্ট ফান্ড নামে একটি অ্যাকাউন্ট করেছি। এখানে জমা হওয়া অর্থ সিনথিয়ার চিকিৎসার জন্য ব্যয় করা হবে এবং পরবর্তী সময়ে অন্য শিক্ষার্থীদের চিকিৎসার প্রয়োজনেও ব্যয় করা হবে।

এদিকে সিনথিয়াকে বাঁচাতে তার বন্ধু ও সহপাঠীরা সবার কাছে আর্থিক সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

সিনথিয়াকে সাহায্য পাঠাতে চাইলে সোনালী ব্যাংক লিমিটেড, অ্যাকাউন্ট নাম : হেল্প ফর ট্রিটমেন্ট ফান্ড, বাংলা বিভাগ, শাবিপ্রবি; অ্যাকাউন্ট নম্বর : ৫৬৩ ২৫০ ২০০০ ৭৯২, (Routing No-200913076) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট ব্রাঞ্চ।

এছাড়াও সিনথিয়ার পরিবারের সঙ্গে ০১৭০৯২৯৮৯০৫ (বিকাশ) এই নম্বরে যোগাযোগ করা যাবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved