শিরোনাম :
সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ‘আমার স্বামীকে ৭ মাস থানায় আটকে ক্রসফায়ারে হত্যা করে ওসি প্রদীপ’ সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার যাবে বিমান বাংলাদেশ চীনে ভয়াবহ বিদ্যুৎ সঙ্কট, অন্ধকারেই চলছে গাড়ি অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত স্ত্রীসহ এনআরবি ব্যাংকের পরিচালকের বিরুদ্ধে মামলা বাংলাদেশে ২৪ ঘণ্টায় আরও মৃত্যু ৩১, শনাক্ত ১৩১০ প্রধানমন্ত্রীর নথি জালিয়াতির সঙ্গে জড়িতদের ছাড় নয় সূচকের সাথে বেড়েছে লেনদেন ‘জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না’ ডিএমপির এডিসি পদমর্যাদার ৫ কর্মকর্তাকে বদলি পরীমণির গাড়িসহ জব্দ করা আলামত ফেরত দেওয়ার নির্দেশ সাউথইস্ট ব্যাংকের প্রণোদনা বিতরণে অনিয়ম চালু হয়নি বিমানবন্দরে পিসিআর ল্যাবের কার্যক্রম অত্যাধুনিক মিসাইলের পরীক্ষা চালাল ভারত

বাবার পিস্তল চুরি করে ছেলে স্বেচ্ছায় অবরুদ্ধ, উদ্ধারের চেষ্টা, পাল্টাপাল্টি গুলিবর্ষণ

  • সোমবার, ৩০ আগস্ট, ২০২১

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে বাবার লাইসেন্স করা বৈধ পিস্তল চুরি করে শামীম (৩০) নামে এক মাদকাসক্ত ছেলে বসতবাড়ির একটি কক্ষে ৩ দিন ধরে স্বেচ্ছায় অবরুদ্ধ রয়েছে। তাকে উদ্ধারের চেষ্টা করা হলে পুলিশের সঙ্গে ওই যুবকের পাল্টপাল্টি গুলিবর্ষণের ঘটনা ঘটে। এ ঘটনায় মাদক নিরাময় কেন্দ্রের একজন গুলিবিদ্ধ হয়েছেন।

গতকাল রাত পৌনে ৮টা পর্যন্ত তাকে উদ্ধারে ব্যর্থ হয়েছে পুলিশ ও ফায়ার ব্রিগেডের সদস্যরা। ঘটনাস্থলে পুলিশের সোয়াত টিম আসার অপেক্ষায় রয়েছেন স্থানীয়রা। উপজেলার দাউদপুর ইউনিয়নের কালনী হিরনাল এলাকায় এ ঘটনা ঘটে। মাদকাসক্ত শামীমের বড় ভাই সেলিম জানান, তার বাবা রফিকুল ইসলাম সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। গত ৯ দিন ধরে বাবা রফিকুল ইসলাম তার লাইসেন্স করা পিস্তলটি খুঁজে পাচ্ছিলেন না।

নানা স্থানে খোঁজাখুঁজি করেও তিনি পিস্তলটি খুঁজে পাননি। পরে এ ঘটনায় গত ২২শে আগস্ট রূপগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন এডভোকেট রফিকুল। এদিকে, গত একমাস ধরে তার ছোট ভাই শামীম ও তার বাবা রফিকুল ইসলামের মাঝে ঝগড়া চলছিল। তাদের বসবাসের তিনতলা বিশিষ্ট বাড়িটির দ্বিতীয় তলার একটি কক্ষে দরজা বন্ধ করে ৩ দিন ধরে শামীম অবরুদ্ধ হয়ে আছে। সে বাড়ির কারো সঙ্গেই কথা বলেনি।

গত শনিবার রাত ২টার দিকে মাদক নিরাময় কেন্দ্র সাভারের বেস্ট এডিশন ইন্সটিটিউটের একটি দল পুলিশের সহায়তায় তাকে মাদক নিরাময় কেন্দ্রে নিয়ে যেতে আসে। এ সময় তারা ঘরের বন্ধ দরজা ভেঙে তাকে উদ্ধারের চেষ্টা করলে শামীম দরজার ফাঁক দিয়ে একটি গুলি ছোড়ে। এতে নিরাময় কেন্দ্রের সদস্য আসাদুজ্জামান খান পরাগ হাতে গুলিবিদ্ধ হন

। পরে গতকাল সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ, রূপগঞ্জ থানা পুলিশ ও কাঞ্চন ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা করেও তাকে উদ্ধারে ব্যর্থ হয়। এ সময় আতঙ্ক সৃষ্টির উদ্দেশ্যে পুলিশ শর্টগানের দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে জবাবে সেও ওই পিস্তল থেকে দুই রাউন্ড পাল্টা গুলি ছোড়ে।

এতে লোকজন আতঙ্কিত হয়ে উদ্ধার কাজ বন্ধ রাখে। খবর দেয়া হয় পুলিশের সোয়াত টিমকে। গতকাল রাত পৌনে ৮টা পর্যন্ত অনেক চেষ্টা করেও মাদকাসক্ত শামীমকে বদ্ধ কক্ষ থেকে ও পিস্তল উদ্ধার করতে পারেনি পুলিশ।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, শামীম নামে এক যুবক তার বাবার পিস্তল নিয়ে ঘরে গিয়ে দরজা বন্ধ করে বসে আসে। পুলিশ চেষ্টা করেও তাকে ওই কক্ষ থেকে বের করতে পারেনি। পিস্তলসহ শামীমকে ওই কক্ষ থেকে বের করে আনতে ঢাকার সোয়াত টিমকে খবর দেয়া হয়েছে। এদিকে, শামীমের ছোড়া ফাঁকা গুলির শব্দে আশপাশে থাকা সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved