শিরোনাম :
সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ‘আমার স্বামীকে ৭ মাস থানায় আটকে ক্রসফায়ারে হত্যা করে ওসি প্রদীপ’ সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার যাবে বিমান বাংলাদেশ চীনে ভয়াবহ বিদ্যুৎ সঙ্কট, অন্ধকারেই চলছে গাড়ি অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত স্ত্রীসহ এনআরবি ব্যাংকের পরিচালকের বিরুদ্ধে মামলা বাংলাদেশে ২৪ ঘণ্টায় আরও মৃত্যু ৩১, শনাক্ত ১৩১০ প্রধানমন্ত্রীর নথি জালিয়াতির সঙ্গে জড়িতদের ছাড় নয় সূচকের সাথে বেড়েছে লেনদেন ‘জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না’ ডিএমপির এডিসি পদমর্যাদার ৫ কর্মকর্তাকে বদলি পরীমণির গাড়িসহ জব্দ করা আলামত ফেরত দেওয়ার নির্দেশ সাউথইস্ট ব্যাংকের প্রণোদনা বিতরণে অনিয়ম চালু হয়নি বিমানবন্দরে পিসিআর ল্যাবের কার্যক্রম অত্যাধুনিক মিসাইলের পরীক্ষা চালাল ভারত

জিয়াউর রহমান সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য ‘অসার বাচলতা’: রিজভী

  • শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

ঢাকা: দেশের বরেণ্য মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সম্পর্কে প্রতিনিয়ত মিথ্যাচার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘দেশের বরেণ্য একজন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার স্বাধীনতার ঘোষক তাকে নিয়ে প্রতিনিয়ত এই ধরনের কথা বলা হচ্ছে। এটা অসার বাচলতা।’

শুক্রবার (২৭ আগস্ট) সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সম্পর্কে গতকাল দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন,’আজকে চারিদিকে কোন ন্যায় নেই। কোন সত্য নেই। এদেশের শ্রেষ্ঠ সন্তান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। তাকে প্রতিনিয়ত অপমান করা হচ্ছে। প্রতিনিয়ত তাকে নানাভাবে কটুক্তি করা হচ্ছে। বলা হচ্ছে তিনি কোন মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন কিনা তার প্রমাণ নেই। কে বলছেন? স্বয়ং প্রধানমন্ত্রী। এটা কি তিনি বলতে পারেন?

তিনি বলেন,’আজকে যারা সত্যিকার অর্থে মুক্তিযুদ্ধে অংগ্রহণ করেনি বাংলাদেশে অবস্থান করেছেন, ঢাকায় অবস্থান করেছেন পাকিস্তানের সামরিক বাহিনীর তত্ত্বাবধানে অথচ তারাই আজকে বরেণ্য মুক্তিযোদ্ধা সম্পর্কে এই ধরনের কথা বলছেন। আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রুহুল কবির রিজভী বলেন,‘আমরা মনে করি এই গণতন্ত্রের ঘাটতির যুগে স্বাধীনভাবে কথা বলতে গেলে যে নিপীড়ন-নির্যাতন সেখানে ভয় ও অন্ধকারের মধ্যে আমাদের জাগিয়ে তোলে কাজী নজরুল ইসলামের লেখনি। তার সৃষ্টি গোটা জাতিকে অর্গল (দরজার খিল) ভেঙে সামনে এগিয়ে যাওয়ার শক্তি দেয়। বিদ্রোহী কবির কবিতা থেকেই বলতে চাই আজ সৃষ্টি সুখের উল্লাসে। নতুন করে সৃষ্টি করবো গণতন্ত্র। অবরুদ্ধ গণতন্ত্রকে অর্গল মুক্ত করবো। ব্যক্তি ও নাগরিক স্বাধীনতাকে নিশ্চিত করে আবার সৃষ্টি সুখের উল্লাসে অরাজকতার অন্ধকার দূরীভূত করে সূর্যের আলো নিয়ে বাংলাদেশকে ভরে তুলবো।

সাবেক এই ছাত্রনেতা বলেন,’আজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৫তম মৃত্যুবার্ষিকী। জাতীয় জীবনে জাতীয় কবির অবদান অসীম। যখন মিছিল করি তখন প্রেরণা দেয় কাজী নজরুল ইসলাম। যখন অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করি তখনও আমাদের প্রেরণা দেন তিনি। তার কবিতা তার গান,তার লেখনি সমস্ত কিছু অনুপ্রাণিত করে। যখন শান্তির কথা বলি একে অপরের সাথে মমত্বের কথা বলি তখনও নজরুল অনবদ্য মহিমাময় প্রেরণা যোগায়। তাই জাতীয় কবির এই মৃত্যুবার্ষিকীতে আমি তার আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি

এসময় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক ড. ওবায়দুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত ছিলেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved