শিরোনাম :
জাপানের জলসীমায় ‘অজ্ঞাত অস্ত্র’ ছুড়েছে উত্তর কোরিয়া দ্বিতীয় ডোজ টিকার আওতায় ১ কোটি ৬৫ লাখ মানুষ ড্রেনে পড়ে নিখোঁজের ৫ ঘণ্টা পর কলেজছাত্রীর মরদেহ উদ্ধার বিশ্বে করোনায় ফের বাড়লো সংক্রমণ-মৃত্যু প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ দেশের মর্যাদা রক্ষায় বন্ধ হচ্ছে পুরাতন পোশাক আমদানি বিশ্ববিদ্যালয়গুলোকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশ রাষ্ট্রপতির এবার ই-কমার্সের লাগাম টানতে কারিগরি কমিটি এ সরকারের অধীনে কোনো নির্বাচন নয়: মির্জা আব্বাস আবারও সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে বিএনপি : তাজুল ইসলাম বাংলাদেশে করোনায় আরও ২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,২১২ দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২১৪ রাজধানীতে বাসায় ঢাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ মিয়ানমারে বিমান হামলা, ব্যাপক সংঘর্ষ নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে প্রেমের ফাঁদে ফেলে নারীকে হত্যা

জামিনে মুক্ত বিএনপির ৪ নেতা

  • সোমবার, ৩০ আগস্ট, ২০২১

ঢাকা: জামিনে মুক্তি পেয়েছেন নওগাঁ জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের শীর্ষ চার নেতা। পুলিশের দায়ের করা দুটি মামলায় জেলা ও দায়রা জজ আদালত তাদের জামিন মঞ্জুর করেন। রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. শহিদুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া ৪ নেতা হলেন, জেলা বিএনপির সদস্য মোফাখারুল ইসলাম (তারা), জেলা যুবদলের সভাপতি বায়েজিদ হোসেন পলাশ ও সাধারণ সম্পাদক খায়রুল আলম গোল্ডেন এবং জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শামীম আহম্মেদ।

রবিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে নওগাঁ জেলা কারাগার থেকে বেরিয়ে আসেন তারা। এসময় কারা ফটকে অবস্থান করছিলেন বিপুল সংখ্যক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীরা তাদের ফুল দিয়ে বরণ করে নেন।

নওগাঁ জেলা কারাগারের জেলার মো. শরিফুল ইসলাম জানান, জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিনের আদেশ কারাগারে পৌঁছার পর মুক্তি পেয়েছেন বিএনপির নেতারা।

নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক হাফিজুর রহমান ও সাবেক সভাপতি ও পৌর মেয়র নজমুল হক সনি বলেন, গত ৩০ জানুয়ারি নওগাঁয় পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দায়ের করা পৃথক দুটি মামলায় গত ১৬ আগস্ট নওগাঁর ১ নং আমলী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান ওই চার বিএনপি নেতা। কিন্তু বিচারক তাজুল ইসলাম নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা ও সরকারি সম্পত্তিসহ জানমালের নিরাপত্তা বিঘ্নিত করায় সন্ত্রাসবিরোধী আইনে গত (৩০ মার্চ) নওগাঁ সদর থানা পুলিশ বাদী হয়ে এ মামলা করেন।

পৃথক দুই মামলায় ৫৭ জন করে একই ব্যক্তিসহ অজ্ঞাত আরও অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved