শিরোনাম :
নথি থেকে চেক চুরি করা সেই আইনজীবীর বিরুদ্ধে মানহানি মামলা জাপানের জলসীমায় ‘অজ্ঞাত অস্ত্র’ ছুড়েছে উত্তর কোরিয়া দ্বিতীয় ডোজ টিকার আওতায় ১ কোটি ৬৫ লাখ মানুষ ড্রেনে পড়ে নিখোঁজের ৫ ঘণ্টা পর কলেজছাত্রীর মরদেহ উদ্ধার বিশ্বে করোনায় ফের বাড়লো সংক্রমণ-মৃত্যু প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ দেশের মর্যাদা রক্ষায় বন্ধ হচ্ছে পুরাতন পোশাক আমদানি বিশ্ববিদ্যালয়গুলোকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশ রাষ্ট্রপতির এবার ই-কমার্সের লাগাম টানতে কারিগরি কমিটি এ সরকারের অধীনে কোনো নির্বাচন নয়: মির্জা আব্বাস আবারও সাংবিধানিক সংকট সৃষ্টির চেষ্টা করছে বিএনপি : তাজুল ইসলাম বাংলাদেশে করোনায় আরও ২৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,২১২ দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২১৪ রাজধানীতে বাসায় ঢাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ মিয়ানমারে বিমান হামলা, ব্যাপক সংঘর্ষ

করোনা নিয়ে রাজনীতি হচ্ছে

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

ঢাকা: দেশে করোনা নিয়ে ব্যবসায়িক রাজনীতি হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বৃহস্পতিবার রাজধানীর গোরানে ফ্রেন্ডস কনভেনশন সেন্টারে ঢাকা-১০ আসনের বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ‘করোনা হেল্প সেল’ এর উদ্বোধনী বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

করোনা নিয়ে দেশে রাজনীতি হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, করোনা নিয়ে ব্যবসায়িক রাজনীতি হচ্ছে, রাষ্ট্রীয় রাজনীতি হচ্ছে ও জাতীয় রাজনীতি হচ্ছে। আমরা করোনা নিয়ে কোনো রাজনীতি করতে চাই না।

মির্জা আব্বাস বলেন, করোনা নিয়ে আর রাজনীতি নয়। টিকা নিয়ে রাজনীতি নয়। আমি আজকে আহ্বান জানাব, আসুন সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করে এই করোনাকে প্রতিহত করি। অন্যান্য দেশের মতো আমার দেশে কিন্তু খুব খারাপ অবস্থা হয় নাই। আর যেন খারাপ অবস্থা না হয়। আমি সরকারের প্রতি আহ্বান জানাব যে, ভেবে চিন্তে দেখেন। মানুষকে মরতে দেয়া যাবে না। শুধু লকডাউন দিলে শেষ হয়ে যাবে না। লকডাউনে দিয়ে গরীব মানুষের খাবারের ব্যবস্থা করতে হবে।

টিকা সংগ্রহে বিলম্বের প্রশ্ন তুলে তিনি বলেন, কেনো আমাদের টিকা দিতে এতো দেরি হলো, আমাদের এতো দেরিতে শুরু হলো কেনো? কেনো ভারতীয় গিফটের মাধ্যমে শুরু হলো? আমরা এডভান্স পুরো টাকা দিয়েছি, সেই টিকা কেনো দেশে আসে নাই। এখন খুঁজে খুঁজে টিকা আনতেছে। আজকে মর্ডানার, কালকে ফাইজার ও পরশু সিনোভ্যাক্স। কেনো আমরা একসাথে আনতে পারছি না? কারণ একটাই বিশেষ ব্যক্তিদের সুবিধা দেয়ার কথা ছিলো, সেই বিশেষ ব্যক্তিদের সুবিধা দিতে না পেরে দেরি হয়ে গেছে। সেই বিশেষ ব্যক্তিদের খবর নাই, আমাদের ঔষধেরও খবর নাই। এই হচ্ছে অবস্থা।

মহিলা দলের সভপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ডা. রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved