শিরোনাম :
জার্মানির নির্বাচনে জয়ী মধ্য-বামপন্থি এসপিডি, হেরে গেল মারকেলের দল সমকামী বিয়ের বৈধতা দিচ্ছে সুইজারল্যান্ড যুবদলের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, সাংবাদিকসহ আহত অনেকে বাংলাদেশে পর্যটনের বিশাল সম্ভাবনা রয়েছে: প্রধানমন্ত্রী সূচকের উত্থানে লেনদেন চলছে ‘বিশ্ব পর্যটন দিবস’ আজ ‘মার্কিন আপত্তি সত্ত্বেও তুরস্ক আরো এস-৪০০ কিনতে পারে’ ট্রেনের ছাদে যেভাবে দুই যাত্রীকে হত্যা করে ডাকাতরা করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে করোনার পর ৪০ শতাংশ শিক্ষার্থী স্কুলে আসছে না উপকূলে আঘাত হেনেছে ‘গুলাব’, নিহত ২ চোর সন্দেহে গণপিটুনি: তরুণী নিহত সন্তানকে জবাই করে মায়ের আত্মহত্যার চেষ্টা বাড়ি ভারতে, অফিস করেন সিলেটে সরকারি কর্মচারীদের গ্রেফতারে অনুমতির বিধান কেন অবৈধ নয়: হাইকোর্ট

এবার ইংল্যান্ডের কাছে লজ্জার পরাজয় ভারতের

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

নিউজ ডেস্ক: ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম দুই খেলায় একক আধিপত্য বিস্তার করে ভারত। নটিংহ্যামে বৃষ্টির বাগড়ায় কাঙ্ক্ষিত জয় পায়নি কোহলিরা।

তবে ক্রিকেটের মক্কা খ্যাত লর্ডসে গিয়ে ব্যাটে-বলে দাপট দেখিয়ে ইংরেজদের ১৫১ রানের ব্যবধানে হারায় বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি।

প্রথম দুই টেস্টে এমন আধিপত্য বিস্তার করা ভারত লিডসে গিয়ে খেই হারিয়ে ফেলে। হেডিংলিতে তৃতীয় টেস্টে টস জিতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৭৮ রানে অলআউট হয় ভারত।

জবাবে জো রুটের সেঞ্চুরি (১২১) আর দুই ওপেনার হাসিব হামিদ (৬৮), ররি বার্নষ (৬১) ও তিনে ব্যাটিংয়ে নামা ডেভিড মালানের (৭০) দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৩২ রান করে ইংল্যান্ড।

৩৫৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুক্রবার তৃতীয় দিনে ২ উইকেটে ২১৫ রান করে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছিল ভারত।

কিন্তু শনিবার চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে ওলি রবিনসন আর ওভারটনের গতির মুখে পড়ে মাত্র ৬৩ রানের ব্যবধানে ৮ উইকেট পড়ে গেলে ইনিংস ও ৭৬ রানের ব্যবধানে হেরে যায় ভারত।

আগের দিনে ৯১ রানে অপরাজিত থাকা চেতেশ্বর পুজারা শনিবার ব্যাটিংয়ে নেমে কোনো রান যোগ করার আগেই বিপদে পড়ে যান। ওলি রবিনসনের গতির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

পুজারা আউট হওয়ার পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইনআপ। আগের দিনের সঙ্গে আর মাত্র ১০ রান যোগ করে ফিফটি তুলে নিয়ে রবসনের বলে জো রুটের হাতে ক্যাচ তুলে দিয় ফেরেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (৫৫)।

পুজারা ও কোহলি এই দুই সেট ব্যাটসম্যান আউট হওয়ার পর ভারতীয় দলের হাল ধরতে পারেননি সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে (১০), ঋষভ পন্থ (১), মোহাম্মদ সামি (৬) ও ইশান্ত শর্মা (২), রবিন্দ্র জাদেজা (৩০), মোহাম্মদ সিরাজরা (০)।

ইংল্যান্ডের হয়ে ওলি রবিনসন ৬৫ রানে শিকার করেন ৫ উইকেট। আর ৪৭ রানে ৩ উইকেট নেন ওভারটন।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved