শিরোনাম :
ই-কমার্সে প্রতারণা বন্ধে কঠোর পদক্ষেপ চান রাষ্ট্রপতি ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ইউজিসির সতর্কতা জারি দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আরও ২৫৪ জন কুয়াকাটা হবে আন্তর্জাতিক মানের নান্দনিক সীবীচ ভারতে আরও ২ হাজার ৫২০ টন ইলিশ রপ্তানির অনুমোদন ‘শনিবার থেকেই বিমানবন্দরে করোনা পরীক্ষা’ উপসর্গ থাকলে স্কুলে না পাঠানোর আহ্বান শিক্ষামন্ত্রীর বাংলাদেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৪ সূচকের মিশ্রাবস্থা, কমেছে লেনদেন ফের উত্তপ্ত কাচঁপুর, পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া, ভাঙ্গচুর, গুলি স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন দেশে কিশোর গ্যাংয়ের অস্বিত্ব থাকবে না: র‌্যাব এডিজি রোহিঙ্গাদের সহায়তায় ৮ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র ই-অরেঞ্জ গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জে আহত ১০ ডা. জাফরুল্লাহ স্বৈরাচার এরশাদের দোসর ছিলেন : রিজভী

ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মারা গেছেন

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

স্পোর্টস ডেস্ক: কিংবদন্তি ইংলিশ ক্রিকেটার টেড ডেক্সটার মারা গেছেন। বৃহস্পতিবার (২৬ আগস্ট) ৮৬ বছর বয়সে ওলভারহাম্পটনে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। সাম্প্রতিক সময়ে বেশ অসুস্থ ছিলেন সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান।

ইংল্যান্ডের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন ডেক্সটার। আক্রমণাত্মক মিডল-অর্ডার ব্যাটসম্যান ছিলেন তিনি এবং কৌশলী মিডিয়াম পেসও করতেন।

ডেক্সটারের মৃত্যুতে শোক প্রকাশ করে আইসিসি। নিজেদের অফিশিয়াল টুইটার পেজে এই ক্রিকেটারের এক ছবি পোস্ট করে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা লিখেছে, ‘ক্রিকেট বিশ্বের জন্য শোক সংবাদ। তার সময়ের সেরা ব্যাটসম্যান ইংল্যান্ড কিংবদন্তি টেড ডেক্সটার ৮৬ বছর বয়সে মারা গেছেন।’

এ ছাড়া মাইকেল ভন, মাইক আথারটনসহ অনেক ইংলিশ ক্রিকেটার শোক শ্রদ্ধা জানিয়েছেন ডেক্সটারের প্রতি।

তিনি ১৯৫৮ থেকে ১৯৬৮ পর্যন্ত ইংল্যান্ডের হয়ে ৬২টি টেস্ট খেলেছেন। ৪৭.৮৯ গড়ে করেছেন ৪৫০২ রান। তার মধ্যে আছে ৯ সেঞ্চুরি ও ২৭ ফিফটি। এ ছাড়া বল হাতে গড়ে ৩৪.৯৩ গড়ে রান দিয়ে ৬৬ উইকেট নিয়েছেন ডেক্সটার। তার ক্যারিয়ার সেরা ইনিংস ফিগার ৪/১০।

নিজের ক্রিকেটীয় দক্ষতা ও নেতৃত্বগুণের জন্য পরিচিত ছিলেন ডেক্সটার। তার অধিনায়কত্বে ইংল্যান্ড ৩০ টেস্টে খেলেছে ইংল্যান্ড।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved