শিরোনাম :
সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ‘আমার স্বামীকে ৭ মাস থানায় আটকে ক্রসফায়ারে হত্যা করে ওসি প্রদীপ’ সৈয়দপুর থেকে সরাসরি কক্সবাজার যাবে বিমান বাংলাদেশ চীনে ভয়াবহ বিদ্যুৎ সঙ্কট, অন্ধকারেই চলছে গাড়ি অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত স্ত্রীসহ এনআরবি ব্যাংকের পরিচালকের বিরুদ্ধে মামলা বাংলাদেশে ২৪ ঘণ্টায় আরও মৃত্যু ৩১, শনাক্ত ১৩১০ প্রধানমন্ত্রীর নথি জালিয়াতির সঙ্গে জড়িতদের ছাড় নয় সূচকের সাথে বেড়েছে লেনদেন ‘জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না’ ডিএমপির এডিসি পদমর্যাদার ৫ কর্মকর্তাকে বদলি পরীমণির গাড়িসহ জব্দ করা আলামত ফেরত দেওয়ার নির্দেশ সাউথইস্ট ব্যাংকের প্রণোদনা বিতরণে অনিয়ম চালু হয়নি বিমানবন্দরে পিসিআর ল্যাবের কার্যক্রম অত্যাধুনিক মিসাইলের পরীক্ষা চালাল ভারত

অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে সেপ্টেম্বর থেকে আন্দোলনের হুঁশিয়ারি মান্নার

  • শনিবার, ২৮ আগস্ট, ২০২১

ঢাকা : নাটক না করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান খুলে না দিলে সেপ্টেম্বর থেকে সারাদেশে ছাত্র-শিক্ষক-অভিভাবকদের বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন তিনি।

শনিবার (২৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে ছাত্র-শিক্ষক-অভিভাবক ঐক্য ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

মান্না বলেন, এই যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার লড়াই। এটা শুধু শিক্ষা প্রতিষ্ঠান খোলা নয়, গোটা ছাত্রদের মুক্তি পাবার লড়াই, শিক্ষাকে মুক্ত করার লড়াই। শিক্ষার যদি মুক্তি হয় তাহলে অশিক্ষা, কু-শিক্ষা, দুঃশাসন, ভোট চুরি, জোর করে ক্ষমতা দখল বন্ধ হয়ে যাবে। ওরা গদি ছাড়তে চায় না, ওদের ঠ্যাং ধরে টান দেব। বলব বাবা নাম।

তিনি বলেন, বেগম জিয়াকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয় নাই। সে ঘর থেকে বের হতে পারেন না। কথা বলতে পারেন না। অথচ যারা হাজার হাজার কোটি টাকা ব্যাংক থেকে লুট করে নিয়েছে, বিদেশে পাচার করে দিয়েছে, তাদের একজনকেও গ্রেফতার করা হয়নি।

তিনি আরও বলেন, তোমরা সরকারে আছো, তোমাদের বলতে হবে কবে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে? তোমাদের বলতে হবে কবে বিশ্ববিদ্যালয় খুলবে? কবে হল খুবলে? তোমাদের বলতে হবে কত সময়ের মধ্যে টিকা দিয়ে দিবে? বলতে হবে কবে এদেশের ১৩ কোটি মানুষের টিকা দেয়ার ব্যবস্থা করবে? শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে ভয় পান? ঊনসত্তরের গণআন্দোলনের কথা মনে হয়? কোটা আন্দোলনের কথা মনে পড়ে? নিরাপদ সড়ক আন্দোলনের কথা মনে হয়? ভ্যাট আন্দোলনের কথা? সেই ভয়ে খোলেন নাহ? সারা দেশের লোক ছি ছি করে, সারা দুনিয়ায় লোক থুঁ থুঁ দেয়।

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, লেবার পার্টির চেয়ারম্যান ডাক্তার মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি’র যুগ্ন মহাসচিব এড সৈয়দ মোয়া‌জ্জেম হো‌সেন আলাল, খায়রুল কবির খোকন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও নাজিমউদ্দিন আলম, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন প্রমুখ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved